আজ ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ :

একুশে পদক প্রাপ্ত সঙ্গীত শিল্পী জুলহাসউদ্দীন আহমেদ না ফেরার দেশে

 

স্টাফ রিপোর্টার : একুশে পদক প্রাপ্ত বিশিষ্ট সঙ্গীত শিল্পী ওস্তাদ জুলহাসউদ্দীন আহমেদ শুক্রবার দুপুর  দেড়টার দিকে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার বাড়ৈখালীর নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি…রাজিউন)। জনপ্রিয় এই নজরুল সঙ্গীত সাধকের বয়স হয়েছিলো ৮৮ বছর। বাদ মাগরিব স্থানীয় মসজিদে নামাযে জানাজ শেষে পারিবারিক কবরস্থানে তাকে চিরন্দ্রিায় শায়িত করা হয়।

জুলহাসউদ্দীন আহমেদ ১৯৩৩ সালের ১০ নভেম্বর মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর উপজেলার বাড়ৈখালী গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম ইয়ার আলী বেপারি ও মাতার নাম হাসনা বেগম।  ৫ ভাই ও ৪ বোনের মধ্যে জুলহাসউদ্দীন সর্বকনিষ্ঠ। সাংসারিক জীবনে গুণী এই শিল্পী চিরকুমার ছিলেন।

সঙ্গীতে বিশেষ অবদানের জন্য তিনি ২০১৭ সালে একুশে পদক লাভ করেছিলেন। এছাড়াও তিনি নজরুল স্বর্ণপদক, নাছিরউদ্দিন স্বর্ণপদক, শিল্পকলা একাডেমি কর্তৃক সংবর্ধনা, বুলবুল একাডেমি কর্তৃক সংবর্ধনা, রবীন্দ্র সঙ্গীত শিল্পী সংস্থা কর্তৃক সংবর্ধনা, এবি ব্যাংক-চ্যানেল আই আজীবন সম্মাননাসহ নানা পুরস্কার ও সম্মাননায় ভূষিত হয়েছেন। রাজশাহীতে এক সঙ্গীত প্রতিযোগিতায় তিনি প্রথম স্থান অধিকার করে স্বর্ণপদকসহ ‘সুর সাগর’ উপাধি লাভ করেন। তিনি জন্ম থেকে দৃষ্টিশক্তিহীন থাকলেও সৃষ্টির শক্তিতে পৃথিবীকে আলোকিত করে গেছেন। গুণী এই শিল্পীর মৃত্যুতে মুন্সীগঞ্জে শোকের ছায়া নেমে আসে।

শোক জানিয়েছেন শ্রীনগর উপজেলা  চেয়ারম্যান মশিউর রহমান মামুন, উপজেলা নির্বাহী অফিসার প্রণব কুমারঘোষ,মুন্সীগঞ্জ  প্রেসক্লাবের সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ :