আজ ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ :

বিএনপির সাথে সরকারের আলোচনায় বসার সুযোগ নেই: ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতু ও সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের
বলেছেন, বিএনপি নির্বাচন নিয়ে সরকারের সাথে আলোচনায় বসতে চায়। কিন্তু আলোচনার সুযোগ নেই, কারণ নির্বাচনকালীন আইন-শৃঙ্খলা বাহিনী, সেনাবাহিনী সব কিছুই নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে নিবার্চন কমিশনের নিযন্ত্রণে থাকবে। তিনি বলেন, পদ্মা সেতুর পিচ ঢালাই নভেম্বরে শুরু হবে। আগামী বছরেই পদ্মা সেতুসহ বড় চার প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তখন ভোট চাইবে কোন মুখে বিএনপি চোখে অন্ধকার দেখবে। তিনি বুধবার দুপুরে মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে রাজাধানীর বাসভবন থেকে ভার্চুয়াল যুক্ত হয়ে প্রধান অতিথির ভাষনে এ কথা বলেন।
উপজেলার পাইকপাড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত এই সম্মেলনে সশরীরে উপস্থিত হয়ে বিশেষ অতিথির ভাষণ দেন দলের প্রেসিডিয় সদস্য কৃষি মন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, দলের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি, মুন্সীগঞ্জ- ২ আসনের সংসদ সদস্য অধ্যাপক সাগুফতা ইয়াসমিন এমিলি। সম্মেলন উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন।
উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জহিরুল ইসলাম খানের সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লুৎফর রহমান।

কৃষি মন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেন, জিয়াউর রহমান ১৯৭৫ সালে নির্মম ও নিষ্ঠুরভাবে জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যা করে সামরিক শাসন জারি করে দেশ শাসন করেছে। ক্ষমতা পাকাপোক্ত করার জন্য সেনাবাহিনীসহ অন্যান্য বাহিনীর হাজার হাজার সদস্যকে হত্যা করেছে। এছাড়া, ৭১ সালে পাকিস্তানি বাহিনী ও তাদের দোসররা যেভাবে আওয়ামীলীগের নেতাকর্মীদের নির্যাতন ও ঘরবাড়ি জ্বালিয়ে দিয়েছিল,
ক্ষমতায় থাকাকালে বিএনপি সেরকমভাবে আওয়ামীলীগের নেতাকর্মীদের নির্যাতন করেছে ও ঘরবাড়ি জ্বালিয়ে দিয়েছে।
ক্ষমতায় থাকাকালে বিএনপি দেশের মানুষ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর যে নির্যাতন ও হত্যাকাণ্ড চালিয়েছিল তা আরব্য রজনীর গল্পের মতো ১ হাজার ১ রাতেও বর্ণনা করে শেষ করা যাবে না।
দীর্ঘ সাত বছর পর অনুষ্ঠিত এই সম্মেলন ঘিরে নেতক কর্মীদের মধ্যে উৎসব মুখর পরিবেশ সৃষ্টি হয়।
সম্মেলনেটির দ্বতীয় অধিবেশনে গণতান্ত্রিক পদ্ধতিতে কমিটি গঠনের চলছে।
সভাপতি পদে দুুই জন এবং সাধারণ সম্পাদক পদে তিনজন প্রার্থী হয়েছেন। #

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ :