আজ ১৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ :

বিশ্বে মৃতের সংখ্যা ৪৯ লাখ ছাড়াল

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত ও সংক্রমণের সংখ্যা কিছুটা কমেছে। এ সময় ৭ হাজার ১৮৬ জনের মৃত্যু হয়েছে এবং নতুন আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৬১ হাজার ৩১১ জন।

শুক্রবার (২২ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের দেওয়া তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে এখন পর্যন্ত মৃতের সংখ্যা পৌঁছেছে ৪৯ লাখ ৪৪ হাজার ৭৫১ জনে। সেই সঙ্গে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৪ কোটি ৩২ লাখ ৪৩ হাজার ২২ জনে।

দৈনিক মৃত্যু ও সংক্রমণ তালিকার শীর্ষে এখনো রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮০ হাজার ৭৭৫ জন এবং মৃত্যু হয়েছে ১ হাজার ৪২০ জনের। এই নিয়ে দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৬১ লাখ ৭৪ হাজার ৪৮৭ জন এবং মৃত্যু হয়েছে ৭ লাখ ৫৩ হাজার ৭৩৯ জনের।

তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ৩৬ জনের এবং নতুন সংক্রমিত হয়েছেন ৩৬ হাজার ৩৩৯ জন। এই নিয়ে মোট শনাক্ত রোগী ৮১ লাখ ৩১ হাজার ১৬৪ জন এবং মৃতের সংখ্যা ২ লাখ ২৭ হাজার ৩৮৯ জনে দাঁড়িয়েছে।

যুক্তরাজ্যেও নতুন সংক্রমিত হয়েছেন ৫২ হাজার ৯ জন এবং মৃত্যু হয়েছে ১১৫ জনের। ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৬১ জনের এবং নতুন সংক্রমিত হয়েছেন ১৬ হাজার ৮৫২ জন।

নতুন সংক্রমণের তালিকায় ভারতও এগিয়ে রয়েছে। বিশ্ব তালিকায় দেশটির অবস্থান দ্বিতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৩২ জনের। নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৭৫৯ জন।

এদিকে বাংলাদেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৮০১ জনে। নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ২৪৩ জন।

করোনাভাইরাসের শুরু থেকে এখন পর্যন্ত বাংলাদেশে মোট ১ কোটি ১ লাখ ৭১ হাজার ৫২৩টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৫ দশমিক ৪০ শতাংশ। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৬৫ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৭৭ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ :