আজ ৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ :

বুরুন্ডির কারাগারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩৮ বন্দি নিহত

অনলাইন ডেস্ক ॥ বুরুন্ডির একটি কারাগারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩৮ জন বন্দি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। অগ্নিকাণ্ডের সময় কারাগারের ভেতরে অনেক বেশি সংখ্যক বন্দি অবস্থান করছিলেন। দেশটির ভাইস-প্রেসিডেন্ট দুর্ঘটনার খবর নিশ্চিত করেছেন।

জানা গেছে, বুরুন্ডির রাজনৈতিক রাজধানী গিটেগারের কারাগারে যখন আগুন লাগে তখনও অনেক বন্দি ঘুমিয়ে ছিলেন। অনেক বন্দি ছাদ দিয়ে নেমে জীবন বাঁচাতে সক্ষম হয়েছেন। আগুনে ভবনেরঅনেক কিছুই পুড়ে গেছে ।

বুরুন্ডির ভাইস প্রেসিডেন্ট প্রসপার বাজোমবানজা এরই মধ্যে বেশ কয়েকজন মন্ত্রীকে সঙ্গে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এসময় তিনি সাংবাদিকদের কাছে ৩৮ জন নিহিত ও ৬৯ জনের গুরুতর আহত হওয়ার খবর জানান। তাদের মধ্যে ২৬ জন দগ্ধ এবং ১২ জন শ্বাসরোধ হয়ে মারা গেছেন।

এক বন্দি বলেন, আগুন দেখে আমরা চিৎকার করতে থাকি যে আমরা পুড়ে মারা যাবো। কিন্তু এমন পরিস্থিতেও পুলিশ কারাগারের দরজা খুলে দিতে অস্বীকৃতি জানায়। আমি কিভাবে বেঁচে আছি তা নিজেই জানিনা। তবে অনেক বন্দিকেই সম্পূর্ণভাবে পুড়ে যেতে দেখেছি। বেশ কয়েকটি সূত্র জানিয়েছে, যারা দায়িত্বে ছিল ঘটনার সময় তাদের কাছে কারাগারের কিছু অংশের চাবি ছিল না।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী এক টুইট বার্তায় বলেন, পুরোনো এ কারাগারে বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের প্রথম গাড়িটি আসে আগুন লাগার দুই ঘণ্টা পরে। সে কারণেই হতাহতের সংখ্যা বেড়েছে।

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ :