আজ ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ :

স্বাধীনতার ৫০ বছরে ৫০ বারের রক্তদাতাদের সম্মাননা দিল কোয়ান্টাম

 

স্টাফ রিপোর্টার: স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ৫০ বার স্বেচ্ছায় রক্তদান করেছেন এমন ৫০ জন রক্তদাতাকে সংবর্ধনা দিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন কোয়ান্টাম ফাউন্ডেশন। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে লাখো শহীদের স্মৃতির উদ্দেশে নিবেদিত ব্যতিক্রমী এই অনুষ্ঠান দেশের ইতিহাসে এই প্রথম। এই ৫০ জনের মধ্যে প্রথমবারের মতো একজন নারী রক্তদাতাও রয়েছেন।

 

শনিবার বেলা ১২টায় রাজধানীর কাকরাইলস্থ আইডিইবি মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে সংবর্ধনা অনুষ্ঠানটি আয়োজিত হয়। কোয়ান্টাম ফাউন্ডেশনের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হয়ে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

 

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, বঙ্গবন্ধু চেয়েছিলেন এদেশের মানুষ ত্যাগের মাধ্যমেই সোনার বাংলাদেশ গড়ে তুলবে। রক্তদাতারা রক্তদানের মাধ্যমে সেই কাজটিই করে যাচ্ছেন। এমন বহু ত্যাগের মাধ্যমেই সোনার বাংলা গড়ে তোলা সম্ভব।

 

উপস্থিত রক্তদাতাদের কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়ে ডা. দীপু মনি বলেন, রক্তদান নিয়ে মানসিক, শারীরিক ভয়, আতঙ্কসহ সামাজিক যে বাধা ছিল; তা দূর করে দেশের রক্তের চাহিদা পূরণে স্বেচ্ছা রক্তদাতারা অগ্রণী ভূমিকা পালন করছেন।

 

 

ভালো কাজের ফল সবসময়ই ভালো হয় উল্লেখ করে তিনি আরও বলেন, স্বাধীনতার ৫০ বছর উদযাপনের সময় ঠিক ৫০ জন রক্তদাতা কোয়ান্টামে ৫০ বার রক্ত দিয়েছেন; যা আসলে তাদের ভালো কাজেরই প্রতিফলন। কিন্তু তারপরও ১৭ কোটি মানুষের এই দেশে রক্তের চাহিদা এখনো অনেক। এই ঘাটতি পূরণে শিক্ষামন্ত্রী নতুন রক্তদাতা তৈরিতে স্বেচ্ছা রক্তদাতাদের কাজ করে যাওয়ার আহ্বান জানান।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হয়ে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্যালিয়েটিভ মেডিসিন বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডা. নিজামউদ্দিন আহমদ। রক্তদাতাদের পক্ষে আবেগঘন অনুভূতি ব্যক্ত করেন ৫৬ বার রক্তদানকারী মিজানুর রহমান সজল।

 

স্বাগত বক্তব্য রাখেন কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছা রক্তদান কার্যক্রমের পরিচালক মোটিভেশন এম রেজাউল হাসান। সভাপতিত্ব করেন সংগঠনটির স্বেচ্ছা রক্তদান কার্যক্রমের প্রধান সমন্বয়ক মাদাম নাহার আল বোখারী। নিয়মিত রক্তদাতাদের আন্তরিক কৃতজ্ঞতা জানিয়ে স্বেচ্ছা রক্তদানের মাধ্যমে চাহিদার ঘাটতি মেটানোর আশাবাদ ব্যক্ত করেন তিনি।

 

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ :