আজ ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ :

সিরাজদিখানে ১৪ টি ইউনিয়নে ভোট আজ

 

সালাহউদ্দিন সালমান।
আজ সিরাজদিখান উপজেলার ১৪টি ইউনিয়নে ভোট।যদিও আইনশৃঙ্খলা বাহিনীর দাবি, নির্বাচনকে নির্বিঘ্ন করতে কঠোর নিরাপত্তাবলয় গড়ে তোলা হয়েছে। নিরাপত্তা নিশ্চিত করাসহ শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট সম্পন্ন করতে প্রশাসন তৎপর রয়েছে। যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত রয়েছে বলেও জানায় সিরাজদিখান উপজেলা প্রশাসন।এদিকে, নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার মোট ১৪৪টি ভোটকেন্দ্রের মধ্যে ৫৬টি ঝুঁকিপূর্ণ এবং ১৬টি অধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন। অধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোর বেশির ভাগই বাসাইল, লতব্দী এবং বালুচর ইউনিয়নে। ভোটের দিন সবার নজর থাকবে এসব কেন্দ্রের দিকে। সিরাজদিখান উপজেলার ১৪ টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। গতকাল শনিবার দুপুর থেকেই সিরাজদিখান উপজেলার ১৪৪ টি কেন্দ্রে নির্বাচনী সামগ্রী পাঠানো হয়েছে। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে প্রশাসন থেকে ব্যাপক প্রস্তুতি নিয়েছে। উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এ উপজেলায় মোবাইল টিমসহ ১৯ জন ম্যাজিস্ট্রেট, ৫ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৮ টি টিম, স্ট্রাইকিং ফোর্স ৪ টি ও সাদা পোশাকেসহ এক হাজার পুলিশ সদস্য, ২ হাজার ৪ শত ৪৮ জন আনসার ও ভিডিপি সদস্যরা থাকবে।যাতে ভোটাররা নিরাপদে এসে তাদের ভোট দিতে পারেন। ভোটকেন্দ্রগুলোতে আনসার বাহিনীর সদস্যও মোতায়েন থাকবে। অধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্রে নেওয়া হয়েছে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা। শুক্রবার মধ্যরাত থেকে উপজেলায় নিয়ম অনুযায়ী প্রার্থীদের নির্বাচনী প্রচারণা বন্ধ হয়ে গেছে। এখন চলছে ভোটারদের হিসাব-নিকাশ।

ইউএনও সৈয়দ ফয়েজুল ইসলাম জানান, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সব ধরনের নিরাপত্তা জোরদার করা হয়েছে। ঝুঁকিপূর্ণ ইউনিয়ন ও কেন্দ্রগুলোতে বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। সেই সঙ্গে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ, বিজিবি, আনসারের ভ্রাম্যমাণ টিম প্রস্তুত থাকবে।
সহকারী পুলিশ সুপার (সিরাজদিখান সার্কেল) মো. রাশেদুল ইসলাম জানান, শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের জন্য পুলিশের পক্ষ থেকে ঝুঁকিপূর্ণ ও গুরুত্বপূর্ণ কেন্দ্র চিহ্নিত করে সেখানে অতিরিক্ত নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে।সিরাজদিখান উপজেলায় মোট ভোটার ২ লাখ ৩৮ হাজার ৯৪৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২২ হাজার ৩৯৯ ও নারী ১ লাখ ১৬ হাজার ৫৪৪ জন। উপজেলায় ১৪৪টি ভোটকেন্দ্রের ৬৭৬টি ভোট কক্ষে ভোটাররা তাদের ভোট দেবেন।সিরাজদিখানের ইউএনও শাহিনা ইসলাম জানান, এরই মধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। কোনো রকমের গোলযোগ যাতে না হয়, সে বিষয়ে সতর্ক দৃষ্টি রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ :