আজ ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ :

গজারিয়া পূর্ব শত্রুতার জেরে পুরুষশূন্য গ্রাম, ট্রলার চুরি

আলমগীর হোসেন
  গজারিয়া উপজেলার ৬নং গুয়াগাছিয়া ইউনিয়নে পূর্ব শত্রুতার জের ধরে হামলার আতঙ্কে পুরুষশূন্য ভাসারচর গ্রাম,
 ১০/১২ টি বাড়িঘর ভাঙচুর এক প্রতিবন্ধী যুবকসহ ৮/ ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।
এছাড়াও গ্রামের তিনটি ইঞ্জিন চালিত ট্রলার এবং গ্রামবাসীর নিত্যপণ্য বাজারসহ ছিনতাইয়ের ঘটনার খবর পাওয়া যায় ‌ ।
ভাসারচর গ্রামের দরিদ্র তিন ট্রলার মালিক
১, সামিম ঢালী পিতা হযরত আলী ঢালী, ২, মহিউদ্দিন, পিতা মৃত্যু আঃ বারেক, ৩আলাউদ্দিন মিয়াজী, পিতা মৃত্যু সিরাজ উদ্দিন  এঁরা সকলের ভাসারচর গ্রামের বাসিন্দা।
জানা যায় গত শুক্রবার ১৮ ফেব্রুয়ারি ভাসারচর গ্রামে ওয়াজ মাহফিল চলাকালীন সময়ে রাত আটটায়  একই ইউনিয়নের নতুনচাষি গ্রামের একদল যুবক হামলা চালিয়ে মুক্তিযোদ্ধা মহসিন, মমিন মিয়াজী, ফারুক মিয়াজী, আলহাজ্ব বাতেন, মহিউদ্দিন  ও আলাউদ্দিনের ঘরসহ ১০ থ১২  টি ঘরবাড়ি ভাঙচুর করেছে।  হামলায় ভাসার চর গ্রামের মহিউদ্দিনের ছেলে দুর্ঘটনায় প্রতিবন্ধীর  মুরাদ নামে এক যুবক সহ ১০/১২ জন আহত হয়। এ হামলা চালাকালিন   ভাসারচর গ্রামের ওয়াজ মাহফিলে উপস্থিত জনতা প্রতিরোধ করলে  হামলাকারী নতুনচাষি গ্রামের অনেক লোক আহত হয়। একই ঘটনার জের ধরে গত মঙ্গলবার কালিবাজার থেকে ভাসার চর গ্রামের অসহায় ৩ ট্রলার  চালকের গ্রামবাসীদের নিত্যপণ্য বাজারসহ তিনটি ট্যলার নতুনচাষি গ্রামের সঙ্ঘবদ্ধ যুবকরা ছিনতাই করে নেয়। একের পর এক ঘটনার  জের ধরে  বুধবার  ভাসার চর গ্রামের আতঙ্কে থাকা নারী-পুরুষ স্থানীয় গণমাধ্যম কর্মীদের জানান  এলাকায়  ভাসারচর  গ্রামবাসীর আহত প্রতিবন্ধী মুরাদের দাদা সেলিম মিয়া জানান নতুন চাষীর গ্রামের হামলার দিন আমার নাতি মুরাদ ঘরে ভাত খেতে ছিল । ঘর থেকে ডেকে নিয়ে পিটিয়ে মুরাদকে মাথা ভেঙ্গে দিয়েছে চাষির সন্ত্রাসী দল। সন্ত্রাসী হামলার ভয়ে ভাসারচর গ্রামের নারী-পুরুষের কান্নায় কেয়ামতের দৃশ্য ফুটে উঠেছে। ছিনতাই করে নেওয়া ট্রলারমালিক আলাউদ্দিনের স্ত্রী জানান নতুন চাষি ও ভাসার চর গ্রামের ঝগড়ার সূত্র ধরে মঙ্গলবার দুপুরে কালিবাজার থেকে নতুন চাষীর গ্রামের লোকজন আমাদের গ্রামের লোকজনের নিত্যপণ্য বাজারসহ আমাদের ট্রলার  জোরপূর্বক ছিনতাই করে নেয়। একই সময়ে ভাসারচর গ্রামের সামিন মিয়াজী, মহিউদ্দিন ও আমাদের একটি ট্রলারসহ তিনটি টলার ছিনতাই করেছে চাষির লোকজন। ভাসারচার গ্রামের আব্দুল সামাদ মিয়াজী জানান নতুনচাষি ও ভাসারচর গ্রামের ঝগড়ার  পর আমার ছেলে আসামি না থাকলেও পুলিশ নিয়ে চালান দিয়েছে। একদিকে পুলিশের গ্রেপ্তার অপরদিকে নতুন চাষি গ্রামের হামলার ভয়ে ভাসারচর গ্রামে প্রায় পুরুষশূন্য সময় কাটছে।
ভাসারচর গ্রামের ফজিলতুন্নেসা সহ একাধিক বৃদ্ধ জানান ভাসারচর গ্রামের প্রায় ৩০০ বিঘা আলুচাষি আলু খেতে না গিয়ে আতঙ্কে আছেন নতুনচাষি গ্রামের হামলার ভয়ে।
নাম প্রকাশে অনিচ্ছুক নতুনচাষি গ্রামের এক ইউপি সদস্য  জানান হামলার পর একাধিকবার ইউনিয়ন পরিষদের উদ্যোগে সমাধানের চেষ্টা করা হলেও এখনো সুফল মিলেনি ।
গজারিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রইছ উদ্দিন জানান ভাসার চর গ্রামের আহত মুরাদ হোসেন এর বিষয়ে লিখিত অভিযোগ হয়েছে। ট্রলার ছিনতাই ঘটনা কালিবাজার মতলব থানা ঘটেছে। মামলা হলে সেখানেই হবে ।

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ :