আজ ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ :

পঞ্চসারের ডিঙ্গাভাঙ্গা-বাণিক্যপাড়া রাস্তার করুন চিত্র

মোঃ সাগর হোসেনঃ

মুন্সীগঞ্জ সদর উপজেলার পঞ্চসার ইউনিয়নের জনগুরুত্বপূর্ণ রাস্তা ডিঙ্গাভাঙ্গা বাজার হতে বাণিক্যপাড়া মসজিদ পর্যন্ত প্রায় ১ কিলোমিটার রাস্তার বেহাল দশা দেখার কেউ নেই। এই রাস্তাটি সিপাহীপাড়া- মুক্তারপুর সড়কের সাথে সংযোজিত। দীর্ঘদিন ধরে আধা কাচাঁ রাস্তাটি সংস্কার না হওয়ায় চরম দুর্ভাগ পোহাতে হচ্ছে স্কুল-কলেজের ছাত্র ছাত্রীসহ হাজার হাজার মানুষকে। সড়কটি এখন এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। প্রায় ৭ বছর আগ ইট বিছিয়ে রাখলেও রাস্তার অনেক জায়গায় বড় বড় গর্তের সৃষ্টি হয়ে যান চলাচলের অনুপযাগী হয়ে পড়েছে। এতে প্রায়ই সড়ক যানবাহন ও পথচারীরা দুর্ঘটনার সম্মুখীন হচ্ছেন। সড়কর এই বেহালদশা দেখার যেন কেউ নেই। সড়কের বিভিন্ন স্থানে বড় বড় গর্ত হয়ে বেহালদশা বিরাজ করছে। এর মধ্যে বৃষ্টি হলে পানি জমে গর্তগুলাতে কাদা, নর্দমা একাকার হয়ে  সড়কটি যেন পুকুরে পরিণত হয়। বেশ কয়েকটি স্থানে এলাকাবাসী স্নীয়ভাব ভাঙ্গা কংক্রিটের খোয়া ব্যবহার করলও তা যান চলাচলের অনুপযোগী।
জনপ্রতিনিধিদের আশার বাণী শুনতে শুনতে অতিষ্ঠ হয়ে উঠছেন ভুক্তভাগী এলাকাবাসী। এ ছাড়া সড়ক যানবাহনগুলা সড়কের ভাঙার কারণে দুর্ঘটনায় পড়ছে। এ জন্য ওই সড়ক যানচলাচল আগের তুলনায় অনকটা কমে গেছে। জানতে চাইলে পথচারী আবুল কালাম বলেন, গাড়ির ড্রাইভার এই রাস্তা দিকে চায় না। যদি যায় ভাড়া দিতে হয় তিনগুন। মা-বোনরা গর্ভবতী হলে হাসপাতালে চিকিৎসার জন্য অনেক অসুবিধায় পড়তে হয় এলাকাবাসীকে। গর্ভবতী মা-বোনদের জন্য এই রাস্তা দিয়ে যাতায়াত করলে বাচ্চার ক্ষতি হওয়ার সম্ভবনা থাকে। এলাকাবাসী জানান, এটা এখন রাস্তা নয় মরণ ফাঁদ পরিণত হয়েছে। প্রতিনিয়ত চোখের সামনে দূর্ঘটনা ঘটছে। শীঘ্রই সড়কটি সংস্কার করা জরুরী।
এ বিষয় স্থানীয় ৪ নং ওয়ার্ড ইউপি সদস্য আব্দুস সালাম শেখ বলেন, রাস্তাটি সংস্কার করতে অনেক বার উর্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছি। আশা করি কর্তপক্ষ দ্রুত রাস্তাটি সংস্কারে এগিয় আসবে।

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ :