আজ ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ :

নারী দিবসে পুলিশ সদস্যের সম্মাননা

 

স্টাফ রিপোর্টার: পুলিশ হেডকোয়ার্টার্সে কর্মরত নারী  পুলিশ সদস্যদের আন্তর্জাতিক নারী দিবসে সম্মাননা প্রদান করেছে ঢাকা রাউন্ড টেবিল ও আহমেদ ফুড প্রোডাক্টস  (প্রাঃ) লিমিটেড। মঙ্গলবার আন্তর্জাতিক নারী দিবসে সম্মাননা দেয়া হয়। ট্যুরিস্ট পুলিশ হেডকোয়ার্টার্সের কনফারেন্স রুমে  আয়োজিত এ অনু্ষ্ঠানে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টুরিস্ট পুলিশের অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া, বিপিএম, পিপিএম। এতে উপস্থিত ছিলেন ট্যুরিস্ট পুলিশ হেডকোয়ার্টার্সের উর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ ও নারী সদস্যবৃন্দ।  অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্পন্সর আহমেদ ফুড প্রোডাক্টস (প্রাঃ) লিঃ এর হাসিবুর রহমান হিমেল, এক্সিকিউটিভ মার্কেটিং ইভেন্ট ও রাউন্ড টেবিল বাংলাদেশের চেয়ারম্যান এজাজ মাহমুদ রনি। এতে

প্রধান অতিথির বক্তৃতায় ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক মোহাম্মদ আলী মিয়া বিপিএম, পিপিএম  বলেন নারী অধিকার রক্ষায় বিশ্বব্যাপি সমতাভিত্তিক সমাজ-রাষ্ট্র গড়ার লক্ষ্যে প্রতিবছর এই দিনে দিবসটি উদযাপন করা হয়। জাতিসংঘ ২০২২ সালের নারী দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করেছে, ‘নারীর সুস্বাস্থ্য ও জাগরণ।’ এর আলোকে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় এ বছর আন্তর্জাতিক নারী দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করেছে, ‘টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য।’ প্রধান অতিথি নারীদের মর্যাদা ও সমঅধিকার অর্জনের দীর্ঘ পথ পরিক্রমায় সরকারের নানা উদ্যোগ ও কার্যক্রমের কথা তুলে ধরেন। বিশেষ করে নারীদের অধিকার ও সমতা অর্জনের ক্ষেত্রে মাননীয়  প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্টা ও অবদানের কথা উল্লেখ করেন। এজন্য তিনি মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি বিশেষভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন। অতিরিক্ত আইজিপি, ট্যুরিস্ট পুলিশ মহোদয়, ট্যুরিস্ট পুলিশ কর্মরত সকল নারীদের নারী দিবসের শুভেচ্ছা জানান। তিনি বলেন নারীরা এখন আর পিছিয়ে নেই, সর্বক্ষেত্রে নারীদের অবদান অপরিসীম।

 

 

রাউন্ড টেবিল বাংলাদেশ চেয়ারম্যান  এজাজ মাহমুদ রনি বলেন, ঢাকা রাউন্ড টেবিল সবসময় চেষ্টা করেন এ ধরনের কার্যক্রম করতে। তিনি ট্যুরিস্ট পুলিশ হেডকোয়ার্টার্স ও আহমেদ ফুড প্রোডাক্টস (প্রাঃ) লিঃ কে ধন্যবাদ জানান তাদের এই কার্যক্রমে সাথে থাকার জন্য । তিনি আশা করেন আগামীতেও ঢাকা রাউন্ড টেবিল এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

 

আন্তর্জাতিক নারী দিবস ২০২২ইং উপলক্ষে আহমেদ ফুড প্রোডাক্টস (প্রাঃ) এর পক্ষ থেকে ট্যুরিস্ট পুলিশ হেডকোয়ার্টার্স কর্মরত মহিলা সদস্যদের গিফট প্রদান করেন ডেপুটি ম্যানেজার  নাজমুল হক এবং ঢাকা রাউন্ড টেবিলের পক্ষ থেকে গিফট প্রদান করেন আসিফ মাহমুদ সাকিব, মাহমুদ আল ওয়াহিদ ইশাদ, সিফাত উদ্দিন বেগ, ফাহাদ ইসলাম চৌধুরী, রায়হান আজহার প্রমুখ।  এ আয়োজনে সার্বিক ব্যবস্থাপনায় ও সমন্বয়ক ছিলেন এজাজ মাহমুদ রনি।

 

 

 

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ :