আজ ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ :

১৭ বছরের সাজাপ্রাপ্ত আসামী ১৮ বছর পর গ্রেফতার

স্টাফ রিপোর্টার: অস্ত্র মামলায় ১৮ বছর পালিয়ে বেড়ানোর পর ইকবাল হোসেন (৫২) নামের ১৭ বছরের কারাদণ্ডপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।  সোমবার রাত ১২টার পর ওই আসামিকে রাজধানীর সূত্রাপুর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত ইকবাল মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলার ধীপুর ইউনিয়নের ডুলিহিটা গ্রামের বাসিন্দা। ইকবাল ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবুল হোসেনের পুত্র।

টঙ্গিবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোল্লা সোয়েব আলী  বলেন,২০০৪ সালে ইকবালের বিরুদ্ধে ময়মনসিংহের ভালুকায় একটি অস্ত্র মামলা হয়। মামলার বাদী ছিল রাষ্ট্রপক্ষ। ওই বছর ওই মামলায় ইকবালকে ১৭ বছরের কারাদণ্ড দেন আদালত। তখন এক বছর পাঁচ মাস কারাগারে থাকার পর তিনি জামিনে বের হন। এরপর সাজা এড়াতে তিনি গ্রামের বসতবাড়ি বিক্রি করে ১৮ বছর আত্মগোপনে ছিলেন। নিজের পরিচয় গোপন করে রাজধানীর সূত্রাপুরে বসবাস করছিলেন। তাঁকে গ্রেপ্তারে পুলিশের সোর্স নিয়োগ করা হয়।

ইকবাল জন্মনিবন্ধন, জাতীয় পরিচয়পত্রসহ সরকারি কাগজপত্রে নাম ও ঠিকানা পরিবর্তন করে বসবাস করছিলেন। ওই এলাকায় সে নিজেকে একটি অনলাইন পত্রিকার সাংবাদিক হিসেবে পরিচয় দিয়ে ছদ্মবেশে ছিলেন।

সোয়েব আলী আরও বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, ইকবাল সূত্রাপুরে আছেন। সোমবার দিবাগত রাতে সেখানে অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করা হয়।মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে তাঁকে কারাগারে পাঠানো হয়েছে।

 

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ :