আজ ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ :

হৃদয় চন্দ্র মন্ডলের মামলার জামিন শুনানি আজ দুপুর পৌনে ১টায়

স্টাফ রিপোর্টার:

মুন্সীগঞ্জে ধর্ম অবমাননার অভিযোগে গ্রেপ্তার স্কুল শিক্ষক হৃদয় চন্দ্র মন্ডলের মামলার জামিন শুনানি আজ রোববার (১০ এপ্রিল) দুপুর পৌনে ১টায় বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোতাহারাত আক্তার ভূঁইয়া এর আদালতে।

এর আগে গত মঙ্গলবার সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতে জামিন চেয়ে ফৌজদারি মামলা দায়ের করেন তার আইনজীবী। সেদিন মামলাটিতে আসামির জামিন শুনানি ১০ এপ্রিল শুনানির দিন ধার্য করেন মুন্সীগঞ্জ সিনিয়র জেলা ও দায়রা জজ আমজাদ হোসেন।
হৃদয় চন্দ্র মণ্ডল মুন্সীগঞ্জ সদরের বিনোদপুর রামকুমার উচ্চ বিদ্যালয়ের গণিত ও বিজ্ঞান বিষয়ের শিক্ষক।
গত ২২ মার্চ ধর্ম অবমাননার অভিযোগে শিক্ষক হৃদয় চন্দ্র মন্ডলকে আটক করে পুলিশ হেফাজতে নেওয়া হয়। এ ঘটনায় মামলা রুজুর পর পুলিশ শিক্ষক হৃদয় চন্দ্র মন্ডলকে আদালতে পাঠানো হলে বিচারক তার জামিন নামঞ্জুর করে তাকে জেলহাজতে পাঠায়। এর মধ্যে গত ৪ এপ্রিল দ্বিতীয় দফায় শিক্ষক হৃদয় চন্দ্র মন্ডলের জামিনের আবেদন করেন তার আইনজীবী। এতে ম্যজিষ্ট্রেট আদালত দ্বিতীয় দফা তার জামিন নামঞ্জুর করে।

এদিকে শিক্ষক হৃদয় চন্দ্র মন্ডলকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে মুন্সীগঞ্জ জেলহাজতে পাঠানোর ঘটনায় ও তার মুক্তির দাবিতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে শিক্ষকের মুক্তির দাবি জানানো হয়েছে। এছাড়া আগামী ৯ এপ্রিল রাজধানী ঢাকার শাহবাগে সমাবেশের আয়োজন করেছে নিপীড়নের বিরুদ্ধে শাহবাগ।

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ :