আজ ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ :

পরিস্থিতি দেখে খোলা হবে মার্কেট: স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক: নিউমার্কেটসহ আশপাশের মার্কেটগুলো কখন খুলে দেওয়া হবে পরিস্থিতি বুঝেই সেই সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, ব্যবসায়ীদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ পরবর্তী পরিস্থিতি পর্যবেক্ষণ করে মার্কেট খুলে দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।
বুধবার (২০ এপ্রিল) দুপুরে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।
দুই দোকানের কর্মীর বিরোধের জেরে গত সোমবার রাতে সংঘর্ষে জড়ায় ঢাকা কলেজের শিক্ষার্থী ও ব্যবসায়ীরা। রাতে আড়াই ঘণ্টা সংঘর্ষের পর মঙ্গলবার সকালে ফের সংঘর্ষে জড়ায় পক্ষ দুটি।

দিনভর থেমে থেমে সংঘর্ষের পর রাত সাড়ে ১০টার দিকে দুই পক্ষ নিবৃত্ত হয়। সংঘর্ষের কারণে গতকাল নিউমার্কেটসহ আশপাশের অন্তত ২০টি মার্কেট বন্ধ ছিল। ঈদের আগে বেচাকেনার মৌসুমে এমন ঘটনায় ব্যবসায়ীরা ব্যাপক ক্ষতির আশঙ্কা জানিয়েছেন।
এমন পরিস্থিতিতে গতকাল রাতে নিউমার্কেট দোকান সমিতির সভাপতি আমিনুল ইসলাম ও দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে দেখা করেন। তারা স্বরাষ্ট্রমন্ত্রীকে দুইপক্ষের মধ্যে সমঝোতার প্রস্তাব দেন। স্বরাষ্ট্রমন্ত্রী আজ দুপুর পর্যন্ত তাদের অপেক্ষা করতে বলেন।
আসাদুজ্জামান খান বলেন, ছাত্ররা নাকি ঢাকা অচল করার ঘোষণা দিয়েছে। তাদের সঙ্গে নুরুল হকরাও রয়েছে। বুঝে বা না বুঝে ইডেনের শিক্ষার্থীরাও রাস্তায় নামার কথা বলেছে। সেজন্য ব্যবসায়ীদের অপেক্ষা করতে বলেছি।
স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, পরিস্থিতি ঘোলা না করে দুপুর পর্যন্ত অপেক্ষা করতে বলেছি। এখন পর্যন্ত পরিস্থিতি অনুকূল মনে হচ্ছে। এরকম থাকলে মার্কেট খুলে দেব।

এদিকে সংঘর্ষ চলার মধ্যে গতকাল বিকেলে ঢাকা কলেজ কর্তৃপক্ষ কলেজের আবাসিক হল ৫ মে পর্যন্ত বন্ধের ঘোষণা দিলে ছাত্ররা তা প্রত্যাখ্যান করে ভারপ্রাপ্ত অধ্যক্ষ এ টি এম মইনুল হোসেনকে বেশ কিছুক্ষণ অবরুদ্ধ করে রাখেন। তাঁরা যেকোনো মূল্যে হলে অবস্থান করার ঘোষণা দেন।

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ :