আজ ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ :

ঈদ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর উপলক্ষে সিরাজদিখান উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং

ঈদ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর উপলক্ষে
সিরাজদিখান উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং

সালাহউদ্দিন সালমান।

মুজিববর্ষ উপলক্ষে তৃতীয় পর্যায়ের গৃহনির্মাণ কার্যক্রম এর শুভ উদ্বোধন আগামীকাল মঙ্গলবার (২৬ এপ্রিল) বেলা ১১ টায় অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে, দেশের বিভিন্ন স্থানে তয় পর্যায়ে নির্মাণকৃত ৩২ হাজার ৯শত ৪ গৃহ ও ভূমিহীন পরিবারের মাঝে বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষণা করবেন। ঈদ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর উপলক্ষে গতকাল রবিবার বিকালে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলা প্রশাসনের আয়োজনে নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরীফুল আলম তানভীর প্রেস ব্রিফিংয়ে লিখিত বক্তব্য পাঠ করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ। উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তাসনিম আক্তার, উপজেলা প্রকৌশলী মো. রেজাউল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আইমিন সুলতানা। উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রেস ব্রিফিংয়ে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লক্ষ ছিলো ক্ষুধা ও দারিদ্রমুক্ত সুখী-সুন্দর সোনার বাংলা গঠন করা। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা স¦প্নের সোনার বাংলা গড়তে নিরলস চেষ্টা চালিয়ে যাচ্ছেন। মুজিববর্ষ উপলক্ষে তাঁর অঙ্গিকার বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না।

তাই প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের লক্ষে ভূমিহীন গৃহহীন পরিবারকে ভূমি ও গৃহপ্রদান কার্যক্রম অব্যাহত রয়েছে। সিরাজদিখান উপজেলায় ১ম ও ২য় পর্যায়ে ২ শতাংশ জমির উপর দুই কক্ষ বিশিষ্ট একটি রান্নাঘর একটি টয়লেট ও একটি বারান্দাসহ ৫০ টি গৃহ ৫০ টি গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হয়েছে। মঙ্গলবার ৩য় পর্যায়ে নির্মাণকৃত সারাদেশে একযোগে গৃহ ও ভূমিহীন পরিবারের মাঝে বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষণা করবেন। এরই ধারাবাহিকতায় উপজেলার কোলা ইউনিয়নে ১০ টি ভুমিহীন পরিবার ও মালখানগর ইউনিয়নে ৩ টি পরিবারের মাঝে বিতরণ কার্যক্রম শুভ উদ্বোধন ঘোষণা করবেন। তাই অনুষ্ঠানকে সাফল্য করতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ :