আজ ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ :

লৌহজংয়ে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ঘর পাচ্ছেন ১০ পরিবার

মো. শওকত হোসেন:
আসন্ন ঈদুল ফিতরে মুন্সীগঞ্জের লৌহজংয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর পাচ্ছে ১০টি দুস্থ ও অসহায় পরিবার। মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের তৃতীয় পর্যায়ে এসব পরিবারের হাতে তুলে দেওয়া হচ্ছে দুই শতক জমিসহ আধাপাকা নতুন ঘর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে ঈদ উপহার হিসেবে জমির দলিলসহ বাড়ি হস্তান্তর করবেন।
     আজ রবিবার (২৪ এপ্রিল) দুপুরে উপজেলা পরিষদের সভাকক্ষে নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আব্দুল আউয়াল সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব তথ্য জানান। তিনি জানান, জেলায় মোট ৫৪টি গৃহের মধ্যে লৌহজং উপজেলার ১০টি ভূমি ও গৃহহীন পরিবার এসব জমিসহ ঘর পাচ্ছে। এর আগে গত বছর একই প্রকল্পের আওতায় দ্বিতীয় পর্যায়ে উপজেলার ১৪৩টি ভূমি ও গৃহহীন পরিবারের মাঝে দলিলসহ এসব ঘর তুলে দেওয়া হয়।
     সংবাদ সম্মেলনে ইউএনও আব্দুল আউয়াল আরও জানান, দুস্থ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের এবারের জমিসহ ঘরগুলো ইতিমধ্যে প্রস্তুত করা হয়েছে। উপজেলার হলদিয়া ইউনিয়নের তিনটি স্থানে উঁচু জায়গা ও পাকা রাস্তার সাথে এসব স্থাপনা তৈরি করা হয়েছে। নলকূপ স্থাপন ও বিদ্যুৎ সংযোগ বাকি আছে, যা আজকালের মধ্যেই সম্পন্ন করা হবে।

জানা গেছে, প্রথম ও দ্বিতীয় ধাপের তুলনায় তৃতীয় ধাপে কাঠামোতে আসছে বেশ পরিবর্তন। বাড়ানো হয়েছে ব্যয়। যে কারণে ঘরগুলো মজবুত ও দীর্ঘস্থায়ী হবে। এর আগে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীনদের এরই মধ্যে প্রথম ও দ্বিতীয় ধাপে এক লাখ ১৭ হাজার ৩২৯টি ঘর দেওয়া হয়েছে। দুই শতাংশ জমির মালিকানাসহ সেমিপাকা ঘর করে দেওয়া হয়েছে তাদের। এর সঙ্গে রান্নাঘর ও টয়লেট ছিল। আঙিনায় হাঁস-মুরগি পালন ও শাক-সবজি চাষেরও জায়গা ছিল।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী শোয়াইব বিন আজাদ, বিআরডিবির চেয়ারম্যান মূনীর হোসেন মোড়ল, প্রকল্প কর্মকর্তা সাজেদা সরকার, কৃষি কর্মকর্তা মো. শরীফুল ইসলাম প্রমুখ। #

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ :