আজ ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ :

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুট: মোটরসাইকেল পারাপারে বরাদ্দ পেল একটি ফেরিঘাট

মো. শওকত হোসেন: মুন্সীগঞ্জের শিমুলিয়া মাদারীপুরের বাংলাবাজার নৌরুটে, শিমুলিয়া ঘাটে বিশৃঙ্খলা এড়াতে মোটরসাইকেল পারাপারে একটি ঘাট বরাদ্দ করা হয়েছে । আজ শনিবার (৩০ এপ্রিল) সকাল থেকে কয়েক হাজার মোটরসাইকেল এ ঘাটে পারাপার হয়েছে। এছাড়া শত শত মটরসাইকেল পারাপারের জন্য অপেক্ষায় রয়েছে। সকাল থেকে এ পর্যন্ত ১ নম্বর ফেরিঘাট দিয়ে ৮টি ফেরি শুধু মোটরসাইকেল নিয়ে ছেড়ে গেছে। এর পরেও মোটরসাইকেলের জ্যাম কমেনি।
সরজমিনে শিমুলিয়া ঘাটে গিয়ে দেখা যায়, ১ নম্বর ফেরি ঘাট দিয়ে শুধু মোটরসাইকেল পারাপার করা হচ্ছে। এতে ফেরিঘাটে যানবাহন পারপার সহজ হয়েছে। ফেরিঘাটে গাড়িগুলোকে গতকালকের মতো ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতে হচ্ছে না। সকাল থেকে ১২ পর্যন্ত ৮ ফেরি এ ঘাট থেকে শুধু মোটরসাইকেল নিয়ে ছেড়ে গেছে। তারপরও মোটরসাইকেলের সারি কমছে না। ঢাকা থেকে নতুন করে মোটরসাইকেল এসে যোগ হচ্ছে এ ঘাটে।
লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল আউয়াল জানান, আজ শিমুলিয়া ঘাট এলাকা স্বাভাবিক রয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্য মোতায়েন আছে। শৃঙ্খলা বজায় রাখতে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা কাজ করছে। এছারা শুক্রবার মোটরসাইকেলের জন্য ঘাটের মুখগুলো বন্ধ হয়ে যাওয়ায় যানবাহন পারাপারে বেলা ১২টা পর্যন্ত স্থবিরতা নেমে আসে। আজ শনিবার ১ নম্বর ফেরিঘাট দিয়ে শুধু মাত্র মোটরসাইকেল পারাপার করার জন্য নির্ধারণ করা হয়েছে। মটরসাইকেলের জন্য আলাদা ঘাট করায় এখন ফেরি ঘাটে যানবাহন পারপার হচ্ছে সহজেই।

বাংলাদেশ অভ্যান্তরীন নৌপরিবহন কর্পোরেশন বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের (ব্যবস্থাপক বাণিজ্য) মো. ফয়সাল আহম্মেদ জানান, সকাল থেকে যাত্রী ও যানবাহনের চাপ রয়েছে। আজ সুষ্ঠ ব্যবস্থাপনায় পারাপার করা হচ্ছে। যানবাহন ও মটরসাইকেল পারাপারের জন্য ফেরিঘাট নির্দিষ্ট করে দেয়া হয়েছে। এক নাম্বার ঘাট দিয়ে শুধু মটরসাইকেল পার হচ্ছে।#

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ :