আজ ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ :

এবার ঈদে অন্য সময়ের তুলনায় কয়েকগুণ বেশি বিক্রি

সভ্যতার আলো ডেস্ক :

এবার ঈদে অন্য সময়ের চেয়ে কয়েকগুণ বেশি বিক্রি হয়েছে। সাধ্যমতো কেনাকাটা করেছেন সব শ্রেণিপেশার মানুষ। ঈদের আগে একদিন বেশি পাওয়ায় কেনাকাটায় যেন ষোলোকলা পূর্ণ হয়েছে ক্রেতার। এদিকে করোনাকালের ক্ষতি অনেকটাই পুষিয়ে নিতে পারবেন বলে জানান বিক্রেতারা।

এবার ঈদে অন্য সময়ের তুলনায় কয়েকগুণ বেশি বিক্রি।

করোনার দুই বছর পর এবার বিধিনিষেধ ছাড়া স্বাভাবিক জীবনযাপন। তাই ঈদের কেনাকাটায় মাসজুড়েই সরগরম ছিল শপিংমল কিংবা ফুটপাত। শেষ দিকে এসে প্রায় সারারাত কেনাকাটায় ব্যস্ত থেকেছেন শহরের ক্রেতারা।

 

গেল বছর যারা কিনতে পারেননি বা অল্প খরচে কেনাকাটা সেরেছেন, সে তুলনায় এবার সবাই কম বেশি কয়েকগুণ খরচ করেছেন। ঈদের আগে একদিন বেশি পাওয়ায় অনেকে সে সুযোগেও টুকিটাকি অবশিষ্ট কেনাকাটা শেষ করছেন।

 

শপিংমলে কেনাকাটায় ব্যস্ত একজন ক্রেতা বলেন, করোনার ভয়ে গেল দুই বছর বাসা থেকে বেরই হইনি। কেনাকাটা আর কী করব? তবে এবার তো ভালোই কেনাকাটা হচ্ছে। এ মাসে তিন চার বার এসেছি। আগে একটি করে যেটি কিনেছি, এবার তা দুইটি নিয়েছি। এবার কেনাকাটা করে বেশ ভালো লেগেছে।

 

এদিকে বিক্রেতারা বলছেন, অন্য বছরের চেয়ে এবার জিনিসপত্রের দাম কিছুটা বেশি। তবু ক্রেতারা কম বেশি খরচ করতে কার্পণ্য করেননি। তাই বিক্রি ভালো হয়েছে।

ব্যবসা ভালো হওয়ার কথা জানিয়ে বিক্রেতারা বলেন, নিত্যপণ্যের পাশাপাশি অন্য সব কিছুর দাম বেশি। তাই ক্রেতারা অভিযোগ করছেন যেসব কিছু তাদের বাজেটের বাইরে চলে যাচ্ছে। আগে যা বিক্রি হয়েছে, এখন তার দ্বিগুণ বিক্রি হয়েছে

 

 

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ :