আজ ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ :

যে কারণে সংসদে হলো না সাবেক মন্ত্রী মুহিতের জানাজা

 

নিজস্ব প্রতিবেদক: কোনো সংসদ সদস্য সাবেক হোক কিংবা বর্তমান হোক মারা গেলে তার জানাজা সংসদ ভবনে হয়ে থাকে। সেখানে তার সহকর্মীরা প্রয়াত রাজনীতিককে শেষ শ্রদ্ধা জানিয়ে থাকেন। এই রেওয়াজ দীর্ঘদিনের।

কিন্তু সাবেক সংসদ সদস্য ও অর্থনীতিবিদ আবুল মাল আবদুল মুহিতের জানাজা সংসদ ভবনে হয়নি। অথচ এই সংসদেই অর্থমন্ত্রী হিসেবে সবচেয়ে বেশি বাজেট পেশ করার রেকর্ড গড়েন মুহিত।

 

জানা গেছে, করোনাভাইরাস মহামারির গত দুই বছর সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় কোনো জানাজা হয়নি।  এরই ধারাবাহিকতায় সেখানে সাবেক এই অর্থমন্ত্রীর জানাজা হয়নি।

তবে শুক্রবার রাতে মুহিতের ভাই পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন জানিয়েছিলেন, শনিবার বেলা সাড়ে ১১টায় সংসদের দক্ষিণ প্লাজায় জানাজা হবে।

যে কারণে কিছু মানুষ সংসদ চত্বরে গিয়েছিলেন। মনিপুরিপাড়া, মানিক মিয়া অ্যাভিনিউ ও আসাদগেইট সংলগ্ন সংসদের তিনটি প্রবেশ পথে তারা নিরাপত্তাকর্মীদের বাধার কারণে ঢুকতে পারেননি। এ কারণে এক ধরনের ধোঁয়াশা সৃষ্টি হয় জনমনে।তবে সংসদেরকর্মকর্তারা জানিয়েছেন, সংসদে জানাজা সম্পর্কে তাদের কাছে কোনো নির্দেশনা ছিল না।

পরে গুলশানের আজাদ মসজিদে শনিবার সকালে মুহিতের জানাজার আগে তার ছোট ভাই মোমেন বলেন, কোভিডের কারণে অ্যারেঞ্জমেন্ট ঠিক নাই। আমরা শুক্রবার জানাজার ভেন্যু হিসেবে যখন সংসদ ঠিক করেছিলাম, এই অ্যারেঞ্জমেন্ট দেখি নাই। দুই বছর ধরে সংসদে কোনো জানাজা হয় নাই

 

এ বিষয়ে সংসদের পরিচালক (গণসংযোগ) তারিক মাহমুদ বলেন, সংসদ ভবনে সাবেক এই অর্থমন্ত্রীর জানাজা হবে এটা সংসদ থেকে জানানো হয়নি। আর এ ধরনের আমাদের কোনো প্রস্তুতি ছিল না। করোনার কারণে এখানে দুই বছর কোনো জানাজা হয়নি।

 

তবে এবার ঈদের নামাজের জন্য প্রস্তুতি নিচ্ছে সংসদ সচিবালয়। গত দুই বছর এ আয়োজন ছিল না।

 

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ :