আজ ১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ :

শ্রীলঙ্কা ভ্রমণে বিভিন্ন দেশের সতর্কতা জারি

অনলাইন ডেস্ক: ক্রমেই উত্তপ্ত হয়ে উঠেছে শ্রীলঙ্কার রাজনৈতিক পরিস্থিতি। দেশটির প্রধানমন্ত্রী মাহিন্দ রাজাপাকসে পদত্যাগ করলেও সরকারবিরোধী বিক্ষোভ চলছেই। এ প্রেক্ষাপটে দেশটি ভ্রমণে এবং দেশটির অভ্যন্তরে চলাফেরায় সতর্কতা জারি করেছে বিভিন্ন দেশ। শ্রীলঙ্কায় যুক্তরাষ্ট্র দূতাবাসের অফিসিয়াল ওয়েবসাইটে বলা হয়েছেঃ

এমনকি শান্তিপূর্ণ উদ্দেশ্যে করা বিক্ষোভগুলো সংঘর্ষের দিকে যেতে পারে এবং সম্ভবত সহিংসতায় রূপ নিতে পারে। যুক্তরাষ্ট্র সরকারের কর্মীদের বিক্ষোভ এড়াতে পরামর্শ দেওয়া হয়েছে।”

সউদী গ্যাজেট-এর এক প্রতিবেদনে বলা হয়ঃ শ্রীলঙ্কায় সউদী আরবের দূতাবাস সহিংস বিক্ষোভ এবং রাজনৈতিক অস্থিরতার পর দেশব্যাপী কারফিউ এর কারণে দ্বীপরাষ্ট্রটিতে ভ্রমণ স্থগিত করার জন্য নিজেদের নাগরিকদের পরামর্শ দিয়েছে। দূতাবাস সোমবার এক বিবৃতিতে বলেছে, শ্রীলঙ্কা ভ্রমণের পরিকল্পনা করা নাগরিকদের তাদের পরিকল্পনা আপাতত স্থগিত করা উচিত।”

কাতারের ইংরেজি দৈনিক দ্য পেনিনসুলা জানিয়েছেঃ কলম্বোতে অবস্থিত কাতারের দূতাবাস শ্রীলঙ্কায় নিজেদের নাগরিকদের সতর্কতা অবলম্বন করতে, দেশটির বর্তমান অবস্থার পরিপ্রেক্ষিতে সমাবেশের জায়গা থেকে দূরে থাকতে এবং সহায়তার প্রয়োজন হলে জরুরি নম্বরে দূতাবাসের সাথে যোগাযোগ করতে আহ্বান জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ :