আজ ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ :

নিয়ম বহিভূত ভবন নির্মান বন্ধ।। জুয়ায় জমির মালিক

বিশেষ প্রতিবেদক (নাজমুল মোল্লা)।।

সরকারী নিয়ম বহিভূত ভবন নির্মান কাজ করায় তা বন্ধ করে দিয়েছে প্রশাসন। আর জুয়াখোর ছেলেকে টাকা হাওলাদ দিয়ে তা চক্রবৃদ্ধি সুদ হিসেবে বৃদ্ধি করে পিতার নিকট থেকে স্থানীয় গুন্ডাপান্ডা দিয়ে জোর করে হিন্দু পরিবার থেকে জমি লিখিয়ে নিজে জবর দখল সহ আংশিক সরকারি জমিতে বহুতল ভবন নির্মান চলছিল।

মুন্সীগঞ্জ জেলার টঙ্গীবাড়ি উপজেলা সদরের মুক্তিযোদ্ধ রোড ও কলেজ রোড লগোয়া রনি ট্রডাসের পাশেই কয়েক কোটি টাকা মূল্যের সম্পত্তি হাতিয়ে নেয় স্থানীয় মালেক কন্টাকডার ও  সালাম সর্দার নামক ব্যাক্তি। তারা মূল জমির মালিক কালা চান ঘোষকে তার মাদকা শক্ত জুয়া খোর ছেলেকে হাওলাদ দেয়া টাকার জন্য দাঙ্গাবাজ গুন্ডাপান্ডার ভয় দেখিয়ে লিখে নিয়ে সরকারী কোন প্রকার অনুমতি ছাড়া ভবন নির্মান করছিল।

উপজেলা সদরের প্রধান বাজারটি সরকারি ভাবে পেরিফেরী করা যেখানে বাজারের অন্যান্য ব্যবসায়ীরা খাজনা দিতে পারে না সেখানে মালেক কন্টাকদারগং নামজারী, জমি রেজিষ্ট্রেশন সহ সরকারী স্বার্থ রয়েছে এমন জমি দখল সহ ভবন নির্মান করছিল।

সোনারং টঙ্গীবাড়ি ইউনিয়ন ভূমি অফিসের নায়েব শাহদাৎ হোসেন জানান, সরকারি সম্পত্তি সহ অনুমতি বিহিন বহুতল ভবন নির্মান করায় তা বন্ধের নির্দেশ দেয়া হয়েছে।

সহকারী কমিশনার ভূমি শহিদুল ইসলাম সোহাগ জানান, নিয়ম বহিভূত ভবন নির্মান চলতে পারে না।

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ :