আজ ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ :

বিএনপির অবস্থা হচ্ছে ফিটনেসবিহীন গাড়ির মতো: লৌহজংয়ে পানি সম্পদ উপমন্ত্রী

মো. শওকত হোসেন:
পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি বলেছেন, বিএনপি গুহা থেকে নাক বের করে করে কথা বলে। তারা ১৩ বছরে ঈদের পরে, চাঁদের পরে, আমাবস্যার পরে, পূণিমার পরে, অনেক আন্দোলনের তারিখ দিয়েছেন। আজকে লৌহজং মাটিতে দাঁড়িয়ে আমি বলতে চাই, মির্জা ফখরুল সাহেব বড় বড় কথা বলেন আপনাদের নেত্রী জেলে গেলো এতিমের টাকা মেরে খাওয়ার অপরাধে। ঢাকা শহরে একটা বড় মিছিল করতে পারেন নাই, আপনারা আন্দোলন করে আওয়ামী লীগেকে নামিয়ে ফেলবেন। আন্দোলন করে আওয়ামী লীগকে নামানো যাবে না।আন্দোলন কাকে বলে আওয়ামী লীগই জানে আর কোনো রাজনৈতিক সংগঠন জানে না। আপনাদের অবস্থা হচ্ছে ফিটনেসবিহীন গাড়ির মতো।
এই মাওয়া রোডে যেমন ফিটনেসবিহীন গাড়ি চলে না। কয়েক দিন পরে বাংলাদেশের মানুষ আপনাদেরকেও বাংলাদেশের রাজনীতি করতে দিবে না। কারন আপনারা ক্ষমতায় গেলে হাওয়া ভবন সৃষ্টি করেন। সাড়া বাংলাদেশের মানুষ স্লোগান দেয় মা’য়ে পুতে মিল্লা দেশটা খাইলো গিল্লা। এতিমের টাকা মেরে খেয়ে আপনি জেলে যান, আর আপনার ছেলে তারেক রহমান দুর্নীতির বর পুত্র। শিক্ষাগত যোগ্যতা নাই। মানুষ বলে দুর্নীতিতে অর্নাস মানি লন্ডারিং নিয়ে মাস্টার্স। এই হচ্ছে তারেক রহমানের শিক্ষা গত যোগ্যতা। সে তারা রাষ্ট্রীয় ক্ষমতায় আসবে সেটা বাংলাদেশের মানুষ দেখতে চায় না। বাংলাদেশের মানুষের সকল স্বপ্ন হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঘিরে। বিশ্ব নেত্রীবৃন্দ বলেন মেধা যোগ্যতা ও দক্ষতায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু দক্ষিণ এশিয়ার বাংলাদেশকে নয় সমগ্র বিশ্বকে নেতৃত্ব দিতে পারবেন। আজ বুধবার (১৮ মে) পদ্মা বহুমুখী সেতুর ভাটিতে মুন্সীগঞ্জের লৌহজং-টঙ্গীবাড়ী উপজেলার বিভিন্ন স্থানে পদ্মা নদীর বাম তীর ভাঙনরোধ প্রকল্পের কাজের শুভ উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে পানি সম্পদ উপমন্ত্রী এ কথা বলেন। উপমন্ত্রী আরো বলেন গুণগত মান ঠিক রেখে নির্দিষ্ট সময়ে যেন প্রকল্পের কাজ শেষ করা হয়। প্রকল্পের মান যেন এমন হয় যে, আগামী ৫০ বছরেও এ এলাকায় নদী ভাঙন দেখা না দেয়।

আজ বুধবার দুপুরে পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম ও মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি উপজেলার শামুরবাড়ী পয়েন্টে আনুষ্ঠানিক ভাবে পদ্মা নদীর বাম তীর ভাঙনরোধ প্রকল্পের কাজের উদ্বোধন করেন।
লৌহজং-টঙ্গীবাড়ী উপজেলার ৯ দশমিক ১০ কিলোমিটার নদী ভাঙ্গন এর জন্য এ প্রকল্প ব্যয় ধরা ৪৪ হাজার ৬১১ দশমিক ৬০ লাখ টাকা।  এ প্রকল্পে লৌহজং উপজেলার ৫টি ইউনিয়নের ৭টি গ্রাম ও টংগিবাড়ী উপজেলার ৩টি ইউনিয়নের ৪টি গ্রামের ৯ হাজার ১০০ মিটার নদী তীরবর্তী এলাকায় বাঁধের কাজ হবে।মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলির সভাপতিত্বে, পানি উন্নয়ন বোর্ডের উপসহকারী প্রকৌশলী এনামুল হক ও কার্য সহকারী মইনুল হক বাচ্চুর যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুর রশিদ শিকদার ও উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তপন। এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী আবদুল মতিন সরকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আব্দুল আউয়াল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিনা ইসলাম, সাবেক ভাইস চেয়ারম্যান জাকির হোসেন বেপারী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বিএম শোয়েব, গাঁওদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক এইচ এম আজিজুর রহমান, ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম ফকির, ফারুক ইকবাল মৃধা,আব্দুল মোতালেব, রফিকুল ইসলাম, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জিলংগীর আকন্দ, সাধারন সম্পাদক চঞ্চল ফকির, ৩নং ওয়ার্ড মেম্বার টিটু শিকদার, ৪ নং ওয়ার্ড মেম্বার মোসারফ বেপারীসহ স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
পানি সম্পদ উপমন্ত্রী পদ্মা নদী শামুরবাড়ি পয়েন্টে জিও ব্যাগ ফেলে উদ্বোধন করেন এবং নদীর তীর কয়েকটি স্থান পরিদর্শন করেন।#

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ :