আজ ৩রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ :

খেলাধুলার মানোন্নয়নে প্রান্তিক পর্যায়ের শিক্ষার্থীদের প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে-মৃণাল

মোঃ সাগর হোসেনঃ

মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি বলেছেন, খেলাধুলার মানোন্নয়নে প্রান্তিক পর্যায়ের শিক্ষার্থীদের প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে। শিশু-কিশোর তরুণ ও যুবকদের মানসিক বিকাশ এবং মনন গঠনে খেলাধুলা ও শরীর চর্চার কোনো বিকল্প নেই।

গতকাল মঙ্গলবার মুন্সীগঞ্জ সদর উপজেলার রামপাল ইউনিয়নের বছিরন নেছা বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ইউনিয়ন পর্যায়ের ফাইনাল খেলায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন, জেলা ক্রীড়া অধিদপ্তরের কর্মকর্তা খাদিজা পারভিন, উপজেলা শিক্ষা অফিসার নাছিমা খানম, জেলা সেচ্ছাসেবকলীগের সিনিয়র সহ-সভাপতি শেখ মনিরুজ্জামান রিপন, রামপাল ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান আলী আজগর বেপারী, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আই এইচ শান্তনু, মানব-সম্পদ বিষয়ক সম্পাদক শিপু হাওলাদার অন্যান্যরা।

অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস বলেন, খেলাধুলা শিক্ষার্থীদের মানসিক বিকাশ ও মনন গঠনে গুরুত্বপূর্ণ অবদান রাখে। তাদের চিত্ত-মনের উৎকর্ষতা সাধনে খেলাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সংস্কৃতি চর্চায় নিয়োজিত করতে হবে। তাহলে একটি মানবিক ও সৃজনশীল প্রজন্ম গড়ে উঠবে।

তিনি আরও বলেন, বর্তমান সরকার ক্রীড়াবান্ধব সরকার। প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ আয়োজন একটি অনবদ্য পদক্ষেপ। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার এই অনন্য সাধারণ উদ্যোগ ক্রীড়াঙ্গনের ভবিষ্যৎ প্রজন্ম গঠনে কার্যকর ভূমিকা পালন করছে।

বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-এর ফাইনাল খেলায় ট্রাইব্রেকারে ৪-২ গোলে পানাম সরকারী প্রাথমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন হয় এবং মিল্কিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় রানার্স আপ হয়।
অন্যদিকে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-এর ফাইনালে ট্রাইবেকারে ৪-২ গোলে পানাম সরকারী প্রাথমিক বিদ্যালয় কাজী কসবা সরকারী প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। টুর্নামেন্টে রামপাল ইউনিয়নের ১১টি প্রাথমিক বিদ্যালয় অংশগ্রহণ করে।

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ :