আজ ৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ :

গজারিয়ায় প্রধানমন্ত্রীর ১০ বিশেষ উদ্যোগ নিয়ে প্রশিক্ষণ কর্মশালা

মোঃ সাগর হোসেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে উপজেলা পর্যায়ে গজারিয়ায় দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছ। বুধবার সকালে উপজেলা পরিষদ সভা কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হয়ে কর্মশালার উদ্বোধন করেন মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস। উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত এ কর্মশালায় অংশ নেন উপজেলার সকল সরকারি দপ্তরের দপ্তর প্রধান ও তাদের প্রতিনিধিরা এবং উপজেলা প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, স্থানীয় সাংবাদিক, এনজিও, রাজনৈতিক দল ও সকল ধর্মীয় প্রতিষ্ঠানের প্রতিনিধিরা। প্রধান অতিথি এমপি মৃণাল কান্তি দাস প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগের উপর আলোকপাত করে উদ্যোগসমূহ বাস্তবায়নে বাংলাদেশের সার্বিক অগ্রগতি পর্যালোচনা করেন।
দিনব্যাপী এ কর্মশালায় অংশগ্রহণকারীদের ১০টি গ্রুপে বিভক্ত করা হয়। প্রত্যেক গ্রুপের সদস্যরা তাদের জন্য নির্ধারিত প্রধানমন্ত্রীর ১টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে আলোচনা করেন সদর উপজেলায় সেই উদ্যোগটি বাস্তবায়নে চ্যালেঞ্জসমূহ চিহ্নিত করেন এবং সম্ভাব্য সমাধানসহ উদ্যোগসমূহের প্রচারে করণীয় সংক্রান্ত সুপারিশ প্রণয়ন করে গ্রুপ ভিত্তিক উপস্থাপনা দেয়া হয়।
এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল কাদির মিয়া, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান রেফায়েত উল্লাহ খান তোতা, সহকারী কমিশনার (ভূমি) সৈয়দা ইয়াসমিন সুলতানা, উপজেলা ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান নেকী, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা আক্তার, গজারিয়া থানার অফিসার ইনচার্জ রইছ উদ্দিন সহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ।

 

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ :