আজ ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ :

ডাকাতি প্রতিরোধে গজারিয়ায় মহাসড়কের পাশের জঙ্গল পরিষ্কার

মোঃ সাগর হোসেনঃ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গজারিয়া অংশে প্রায়ই ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতরা রাস্তার পাশের বিভিন্ন বন জঙ্গলে লুকিয়ে থেকে হঠাৎ করে রাস্তায় এসে ডকাতি করে দ্রুত সটকে পড়ে। তাই ঈদকে সামনে রেখে ডাকাতি রোধে গজারিয়া থানার ওসি ও বাউশিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহাসড়কের পাশের বন জঙ্গল পরিষ্কার করার উদ্যোগ নেয়।

রবিবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ১৩ কিলোমিটার রাস্তার উভয় পার্শ্বে গড়ে ওঠা জঙ্গলগুলো পরিষ্কার করার জন্য সহকর্মীদের নিয়ে কাজ শুরু করে তারা। এ বিষয়ে গজারিয়া থানা পুলিশের ইনচার্জ মোঃ রইছ উদ্দিন জানান, এসব জঙ্গলে আস্তানা গেড়ে লুকিয়ে থেকে ডাকাতরা রাতে বেলায় মহাসড়কে যানজটে আটকা পড়া বাসে ডাকাতি করে পালিয়ে যায়। ঈদে ঘরমুখো মানুষ যাতে নিরাপদে তাদের গন্তব্যে পৌঁছতে পারে তার জন্যই এই ব্যতিক্রম উদ্যোগ নেয়া হয়েছে।

বাউশিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান বলেন,‘ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে রাতের বেলায় বিভিন্ন সময় যানজট সৃষ্টি হয়। ওই সময় আটকা পড়া বিভিন্ন যানবাহনে ডাকাতি ও ছিনতাইয়ের ঘটনা ঘটে। মহাসড়কের ঢালু ও ব্রিজের নিচে গড়ে ওঠা জঙ্গলের লুকিয়ে থেকে ডাকাত ও ছিনতাইকারীরা বাসের যাত্রীদের অস্ত্রের ভয় দেখিয়ে নগদ টাকা, মোবাইফোন ও স্বর্ণালংকারসহ গুরুত্বপূর্ণ মালামাল লুটে নেয়। এজন্য সড়ক পথে জনগণের নিরাপত্তার কথা চিন্তা আমরা সম্মিলিত উদ্যোগে জঙ্গল পরিষ্কার কাজ শুরু করেছি। এতে ডাকাতি ও ছিনতাই প্রতিরোধ করা সহজ হবে।’

 

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ :