আজ ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ :

মুক্তিযুদ্ধের স্বপ্ন ছিল একটি অসম্প্রদায়িক, গণতান্ত্রিক ও বৈষাম্যহীন বাংলাদেশ-মৃণাল

মোঃ সাগর হোসেনঃ

মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী বীর বাঙালি জাতি একাত্তরে ত্রিশ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে বাংলাদেশে স্বাধীন করেছিল। জাতির পিতার কন্যা সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ যখন একটি মর্যাদাশীল জাতি হিসেবে বিশ্বে মাথা উচু করে দাঁড়িয়েছে তখন একাত্তরে পরাজিত শক্তি ও জনগণ কর্তৃক প্রত্যাখ্যাত একটি মহল সারা বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার লক্ষ্যে বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। রবিবার সন্ধ্যায় মুন্সীগঞ্জ শহরের কেন্দ্রীয় জয়কালী মাতা মন্দিরে রথযাত্রা উৎসব উপলক্ষ্যে ৮ দিন ব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের তৃতীয় দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সমর কুমার ঘোষ, কার্যকরি সদস্য রঞ্জন কুমার সাহা, মুন্সীগঞ্জ সদর থানার ওসি মোঃ তারিকুজ্জামান, সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ননী গোপাল হালদার, শ্রী শ্রী হরেকৃষ্ণ নামহট্টের সভাপতি বলরাম সঙ্কর্ষন দাস, ভিমসেন দাস, মথুরাপতি গোবিন্দ দাস, সর্বানন্দ শ্যাম দাস, অখিলেশ্বর দাস, মধুময় জগন্নাথ দাস, নিতাই প্রেমময় দাস, গৌরাঙ্গ দয়াসিন্ধু দাস, ভাগবত প্রেম দাস, ধীর চৈতন্য দাস, সুধির শ্যাম সুন্দর দাস, সুকান্ত দাস, বাপ্পি দাস, বিমল দাস সহ ভক্তবৃন্দ।

তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের স্বপ্ন ছিল একটি অসম্প্রদায়িক, গণতান্ত্রিক ও বৈষাম্যহীন বাংলাদেশ। যেখানে প্রতিটি মানুষ তার সমান অধিকার ও মর্যাদা নিয়ে বসবাস করবে। তার কারণ আমরা অসম্প্রদায়িক বাংলাদেশ চেয়েছি। পাকিস্তান যে কাঠামোর মধ্যে তৈরি হয়েছিল, সে কাঠামোর মধ্যে বাঙালি বার বার নির্যাতিত ও নিপীড়িত হয়েছে ধর্মের দোহাই দিয়ে। সে জন্যই আমরা চেয়েছি বাংলার আবহমানকালের যে ইতিহাস, সকল ধর্মের মানুষ একসঙ্গে পাশাপাশি বাস করবার যে ইতিহাস। সেই ইতিহাস থেকে শিক্ষা নিয়ে আমরা একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলব।

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ :