আজ ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ :

টঙ্গীবাড়িতে গৃহহীনদের বসতবাড়ি সহ গৃহের দলিল হস্তান্তর

আবু বাক্কার মাঝিঃ

টঙ্গীবাড়ীতে গৃহহীনদের মাঝে প্রধানমন্ত্রীর বরাদ্দকৃত ঘরের কাগজপত্র ও চাবি হস্তান্তর করা হয়েছে। গৃহহীন পরিবার গুলোর বসত বাড়ি প্রাপ্তির স্বপ্ন পূরনে খুব খুশি।

২১জুলাই বৃহস্পতিবার সকাল ১০টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান প্রকল্পের উদ্বোধনের পর টংগিবাড়ী উপজেলা পরিষদ মিলনায়তনে টংগিবাড়ী উপজেলার ভুমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় নির্মিত গৃহের কাগজপত্র ও চাবি হস্তান্তর করা হয়।

এ সময় গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনলাইনে যুক্ত হয়ে কার্যক্রমের উদ্বোধন করেন। বিটিভি লিংকের মাধ্যমে এ অনুষ্ঠানে সংযুক্ত হয়ে উপজেলা পর্যায়ের অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুমানা তানজিন অন্তরা’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব জগলুল হালদার ভুতু, সহকারী কমিশনার (ভূমি) রেজওয়ানা আফরিন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোেকেট নাছিমা আক্তার, অফিসার ইন চার্জ মোল্লা সোহেব আলী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল্লাহেল কাফি, উপজেলা প্রকৌশলী, বীর মুক্তিযোদ্ধা সামছুল হক কমান্ডারসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি ও সাংবাদিকগণ।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, এর আগে অগ্রাধীকার ভিত্তিতে এ উপজেলা হতে প্রথম পর্যায়ে ২০টি ‘ক’ শ্রেনীর পরিবারকে ২ শতক ভূমি সহ সেমিপাকা গৃহ নির্মান করে হস্তান্তর করা হয়। ২য় পর্যায়ে উপজেলার বেতকায় ১৫টি পরিবারের মাঝে ঘর হস্তান্তরের লক্ষে নির্মান কাজ চলমান আছে। ৩য় পর্যায়ের ১ম ধাপে বরাদ্দকৃত ৯ টি গৃহের মধ্যে গত ২৬ এপ্রিল ৮ টি ঘর হস্তান্তর করা হয়।আজ ৩য় পর্যায়ের১ম ধাপের অবশিষ্ট ১টি ও ৩য় পর্যায়ের ২য় ধাপের ২টি মোট ৩টি গৃহ উপকারভোগীদের নিকট হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ :