আজ ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ :

মুন্সীগঞ্জে মৎস্য সপ্তাহের উদ্বোধন

মোঃ সাগর হোসেনঃ

‘নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ প্রতিপাদ্যে মুন্সীগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।এ উপলক্ষে রোববার দুপুরে শহরের জমিদারপাড়া পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়। এছাড়াও সকাল ১১ টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে একটি বর্ণাঢ্য স্ট্যান্ড র‌্যালির আয়োজন করা হয়। পরে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য দেন মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল কাদির মিয়ার সভাপতিত্বে ও সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ শামসুর রাহমানের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা মৎস্য কর্মকর্তা মোঃ শামসুল করিম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ আবুল কালাম আজাদ, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ইয়াসিনা ফেরদৌস। মৎস্য জীবিদের পক্ষে বক্তব্য দেন জাতীয় মৎস্যজীবি মুন্সীগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক আমান উল্লাহ সরকার, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সেলিম বেপারী, আধারা ইউনিয়ন মৎস্য জীবি সমিতির সভাপতি সাবেক ইউপি সদস্য বাচ্চু মিয়া।

এসময় অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন জেলা কৃষকলীগের সভাপতি মহোসীন মাখন, শ্রমিকলীগ নেতা আবুল কাশেম, স্বেচ্ছাসেবকলীগ নেতা খায়রুল ইসলাম পলাশ প্রমুখ।

অনুষ্ঠানে জেলা পর্যায়ে ২০২১ সালের মাছ উৎপাদনের ভিত্তিতে ৩ টি ক্যাটাগরীতে ৩ জন মাছ চাষীকে পুরষ্কিত করা হয়। পুরষ্কার প্রাপ্তরা হলেন- মোঃ জিয়াউল হাসান বিরিন, রফিকুল ইসলাম শেখ ও কাজী গোলাম মোস্তফা টিটু।

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ :