আজ ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ :

মুন্সীগঞ্জে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে আলোচনা সভা ও মঙ্গল শোভাযাত্রা

মোঃ সাগর হোসেনঃ

 

সারাদেশের ন্যায় মুন্সীগঞ্জেও পালন করা হয়েছে পরমপুরুষোত্তম ভগবান শ্রীকৃষ্ণের ৫২৪৮তম আর্বিভাব তিথি তথা জন্মাষ্টমী। শুক্রবার ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীরা পালন করেন পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব তিথি।

দুষ্টের দমন ও শিষ্টের পালন এবং ধর্ম রক্ষায় ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে ভগবান শ্রীকৃষ্ণ পৃথিবীতে আবির্ভূত হয়েছিলেন। সেই পূন্য তিথিটিকে স্মরণীয় করে রাখতে প্রতিবছর মুন্সীগঞ্জে দিনটিকে পালন করা হয়।
এরই ধারাবাহিকতায় জন্মাষ্টমী উপলক্ষে বিকেল ৫ টার দিকে শহরের কেন্দ্রীয় জয়কালীমাতা মন্দিরে আলোচনা সভা ও মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস।

জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী সমর কুমার ঘোষের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন জেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি অভিজিৎ দাস ববি, পবিত্র সংকর চ্যাটার্জী (কাজল), বলরাম বাহাদুর, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আল মাহমুদ বাবু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট গোলাম মাওলা তপন, জেলা পূজা উদযাপন পরিষদের কোষাধ্যক্ষ জহর লাল চৌধুরী, সহ-ত্রাণ বিষয়ক সম্পাদক উত্তম কুমার বণিক , দপ্তর সম্পাদক স্বপন বিশ্বাস,

কেন্দ্রীয় ছাত্রলীগের আইন বিষয়ক উপ-সম্পাদক আপন দাস, সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ননী গোপাল হালদার, সাধারণ সম্পাদক স্বপন চন্দ্র মন্ডল, মুন্সীগঞ্জ পৌরসভা পূজা উদযাপন পরিষদের আহ্বায়ক রঞ্জন কুমার সাহা, সদস্য সচিব ভবতোষ চৌধুরী নুপুর, যুগ্ম আহ্বায়ক খোকন মজুমদার প্রমুখ। এর আগে সদর উপজেলার বিভিন্ন মন্দির থেকে পৃথক পৃথক র‌্যালি কেন্দ্রীয় জয়কালীমাতা মন্দিরে এসে একত্রিত হয়।#

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ :