আজ ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ :

লৌহজংয়ে ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে ৪ ইউনিট, ৮ লাখ টাকার ক্ষয়ক্ষতি

মো. শওকত হোসেন:
মুন্সীগঞ্জের লৌহজংয়ে হাটে বিক্রি করতে আনা পাট খড়ির লটে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ সময় আগুনে ফরিদপুরে থেকে আসা বিক্রেতা অহিদুল গাজী, জৈনদ্দিন শেখ, রফিক ও চাঁনমিয়ার লট করে রাখা পাটখড়ি পুড়ে যায়।এ ঘটনায় আগুন নিয়ন্ত্রণে কাজ করতে গিয়ে ১জন ফায়ার সার্ভিস কর্মী আহত হয়েছে।
আজ সোমবার (১৯ সেপ্টেম্বর) সকাল পৌনে ১০টার দিকে উপজেলার গোয়ালীমান্দ্রায় এ ঘটনা ঘটে।
খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে লৌহজং ও শ্রীনগর ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ও লৌহজং যুব রেডক্রিসেন্টের সেচ্ছাসেবী। প্রায় ১ ঘণ্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। স্থানীয়রা জানান,ধারণা করা হচ্ছে বিড়ি বা সিগারেটের আগুন থেকেই অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে। তবে এ ঘটনায় কোনো হতাহত হয়নি।
হাটে বিক্রি করতে আনা ২০ শতাংশ জমিতে লট করে রাখা বিপুল পরিমাণ পাটখড়ি পুড়ে গেছে, এছাড়া বিদ্যুতের তারের কভার পিড়ে যায়। কিছু সংখ্যক ও আশেপাশের দোকান রক্ষা করা সম্ভব হয়েছে। এতে ব্যবসায়ীদের আট লক্ষাধিক টাকা ক্ষতি হয়েছে বলে জানা গেছে।
লৌহজং উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিনা ইসলাম জানান, সকালে এই পথে যাওয়ার সময় দুর থেকে ধোয়া ও আগুন দেখতে পেলে উপজেলা নির্বাহী অফিসারকে জানাই পরে ফায়ার সার্ভিস খবর দিলে আগুন নিয়ন্ত্রণে আনে। তিনি আরোও জানান এই এলাকায় মাদকসেবীদের আনাগুনা বেশি। মাদক সেবনকারীদের আগুন থেকে আগুনের সুত্রপাত ঘটতে পারে বলে জানান।
লৌহজং ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার কয়েস আহম্মেদ জানান, খবর পেয়ে লৌহজং থেকে ২টি ইউনিট ও শ্রীনগর থেকে ২টি ইউনিট এসে ৪টি ইউনিটে প্রায় ৪৫ মিনিট পর আগুন নিয়ন্ত্রণে আসে। ২৫ লাখ টাকার মালামাল উদ্ধার হয়েছে।  আগুন নিয়ন্ত্রণে কাজ করতে গিয়ে দিভা মন্ডল (৩০) নামে একজন ফায়ার সার্ভিস কর্মী আহত হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৮ লাখ টাকা বলে জানান।#

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ :