আজ ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ :

গজারিয়ায় মৎস্য অফিস ও কোস্ট গার্ডের অভিযানে মা ইলিশ ও জাল জব্দ

স্টাফ রিপোর্টারঃ

মুন্সীগঞ্জের গজরিয়ায় উপজেলা মৎস্য অফিস ও কোস্টগার্ডের যৌথ অভিযানে মা ইলিশ সংরক্ষণ অভিযানে দুই জেলেকে এক মাস করে বিনাশ্রম কারাদন্ড ও চারজনকে পাচঁ হাজার করে ২০ হাজার টাকা করে অর্থদন্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার সকাল ১০ টা’র দিকে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার মেঘনা সেতু এলাকা থেকে মা ইলিশ ধরার সময় তাদের হাতেনাতে আটক করা হয়। এসময় ৫ কেজি মা ইলিশ ও ৫০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।
দন্ডপ্রাপ্তরা হলেন- কুমিল্লা জেলার মেঘনা উপজেলার আনোয়ার হোসেন (৪৫) ও ইউনুস (৩০)। তাদের এক মাস করে বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। এসময় অপ্রাপ্তবয়স্ক হওয়ায় একই এলাকার রাজু, শাহ আলম, মোমিন ও রহমত প্রত্যেককে ৫ হাজার টাকা করে সর্বমোট ২০ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেয়া হয়।

গজারিয়া কোস্ট গার্ড গোয়েন্দা কর্মকর্তা শিকদার মোঃ কলিন্স এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল ইসলাম চৌধুরী ভ্যাম্যমাণ আদালত পরিচালনা করে এই আদেশ দেন।

অভিযানে এসময় গজারিয়া উপজেলা মৎস্য কর্মকর্তা মোহা. রফিকুল আলম সহ নৌ পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন। জব্দকৃত ইলিশ মাছ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয় ও কারেন্ট জাল পুড়িয়ে বিনষ্ট করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ :