আজ ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ :

মুন্সীগঞ্জ জেলা পরিষদ নির্বাচন: ৬ ওয়ার্ডে কে কত ভোট পেলেন

আবু সাঈদঃ

মুন্সীগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে ৬টি ওয়ার্ডে সদস্য পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি এবং সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মোঃ মহিউদ্দিন কে আগেই বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে। এছাড়াও সাধারণ সদস্য পদে ২ নং ওয়ার্ডে (শ্রীনগর উপজেলা) থেকে এম মাহবুব উল্লাহ্ কিসমত আগেই বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত হয়েছেন।
সোমবার সকাল ৯টা থেকে দুপুর ২ টা পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে ইভিএম পদ্ধতিতে জেলার ৬টি উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

সংরক্ষিত ১ নং ওয়ার্ড (শ্রীনগর, সিরাজদিখান ও লৌহজং) উপজেলা থেকে দোয়াত কলম প্রতীক নিয়ে হেলেনা ইয়াসমিন ২২৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছে। ২ নং ওয়ার্ড (মুন্সীগঞ্জ সদর, গজারিয়া ও টংগিবাড়ী) উপজেলা থেকে বই প্রতীক নিয়ে ৩০২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন মোরশেদা বেগম।
সাধারণ সদস্য পদে ১ নং ওয়ার্ড (সিরাজদিখান উপজেলা) থেকে তালা প্রতীক নিয়ে ৯২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন মোঃ মাসুদ লস্কর।
৩ নং ওয়ার্ডে (লৌহজং) উপজেলা থেকে হাতি প্রতীক নিয়ে ৬৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন সিরাজুল ইসলাম মৃধা। ৪ নং ওয়ার্ডে তালা প্রতীক নিয়ে (টংগিবাড়ী) উপজেলা থেকে ৭১ ভোট পেয়ে বিজয়ী হয়েছে আতিকুর রহমান শিল্পী। ৫ নং ওয়ার্ডে তালা প্রতীক নিয়ে (মুন্সীগঞ্জ সদর) থেকে ৫৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আক্তারুজ্জামান জীবন এবং ৬ নং ওয়ার্ডে (গজারিয়া) উপজেলা থেকে হাতি প্রতীক নিয়ে মোঃ সাইদুর রহমান খান ৫৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

কোন উপজেলা কে কত ভোট পেলেন…

১নং ওয়ার্ড (সিরাজদিখান উপজেলা)

মাসুদ লস্কর তালা প্রতীকে ৯২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী প্রার্থী এইচ এম সাইফুল ইসলাম ফিরোজ (বৈদ্যুতিক পাখা) প্রতীকে পেয়েছেন ৪০ ভোট, ঘুড়ি প্রতীক নিয়ে মির্জা মোঃ হায়দার নেকবর ৩৫ ভোট, টিউবওয়েল প্রতীক নিয়ে মোঃ মান্নান হাওলাদার পেয়েছেন ১১ ভোট, হাতি প্রতীক নিয়ে আলী আহাম্মদ পেয়েছেন ৩ ভোট ও অটোরিকশা প্রতীক নিয়ে এইচ এম আলমগীর হোসেন ২ ভোট পেয়েছেন।
সংরক্ষিত মহিলা সদস্য পদে এ উপজেলায় দোয়াত-কলম প্রতীকে ১০৫ ভোট পেয়েছেন হেলেনা ইয়াসমিন, তার নিকটতম প্রতিদ্বন্দী হোসনে আরা ফুটবল প্রতীকে পেয়েছেন ৫৮ ভোট, মাইক প্রতীকে আঁখি শাহিন পেয়েছেন ১১ ভোট, টেবিল ঘড়ি প্রতীকে আছিয়া আক্তার রুমু পেয়েছেন ৫ ভোট, হরিণ প্রতীকে নুরজাহান পেয়েছেন ৪ ভোট।

২ নং ওয়ার্ড (শ্রীনগর উপজেলা)
সংরক্ষিত মহিলা সদস্য পদে এ উপজেলায় দোয়াত-কলম প্রতীকে ৭৫ ভোট পেয়েছেন হেলেনা ইয়াসমিন, তার নিকটতম প্রতিদ্বন্দী হোসনে আরা (ফুটবল) প্রতীকে পেয়েছেন ৩৫ ভোট, মাইক প্রতীকে আঁখি শাহিন পেয়েছেন ২২ ভোট, টেবিল ঘড়ি প্রতীকে আছিয়া আক্তার রুমু পেয়েছেন ২৫ ভোট এবং হরিণ প্রতীকে নুরজাহান পেয়েছেন ১৮ ভোট। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ছিলো ১৮৩। এর মধ্যে প্রাপ্ত ভোটের সংখ্যা ১৭৫। অনুপস্থিত ছিলেন ভোটার ৮ জন।

৩ নং ওয়ার্ড (লৌহজং উপজেলা)

৬৮ ভোট পেয়ে এ উপজেলায় (হাতি) প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন মোঃ সিরাজুল ইসলাম মৃধা। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী প্রার্থী মোহাম্মদ ইদ্রিস আলী শেখ (টিউবওয়েল) মার্কায় ভোট পেয়েছেন ৫৯ ও আলমগীর কবির খান পেয়েছেন ৬ ভোট।
সংরক্ষিত মহিলা সদস্য পদে এ উপজেলায় দোয়াত-কলম প্রতীকে ৪৬ ভোট পেয়েছেন হেলেনা ইয়াসমিন, তার নিকটতম প্রতিদ্বন্দী হোসনে আরা (ফুটবল) প্রতীকে পেয়েছেন ৪৯ ভোট, মাইক প্রতীকে আঁখি শাহিন পেয়েছেন ২৬ ভোট, টেবিল ঘড়ি প্রতীকে আছিয়া আক্তার রুমু পেয়েছেন ৭ ভোট এবং হরিণ প্রতীকে নুরজাহান পেয়েছেন ৪ ভোট।

৪ নং ওয়ার্ড (টংগিবাড়ী উপজেলা)

আতিকুর রহমান তালা প্রতীক নিয়ে ৭১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রার্থী কাজী আকবর হোসেন (টিউবওয়েল) প্রতীকে পেয়েছেন ৬৬, মানিক মিয়া বাচ্চু মাঝি ( বৈদ্যুতিক পাখা) নিয়ে পেয়েছন ৩০ ভোট, আলহাজ্ব আজিজুল হাসান (হাতি) প্রতীক নিয়ে পেয়েছেন ১ ভোট। এ উপজেলায় (অটোরিক্সা) প্রতীকে একটিও ভোট পাননি এ কে মোহাম্মদ শরিফ-ইল আলম রাজিব।
২ নং সংরক্ষিত নারী আসনে মোরশেদা বেগম (বই) প্রতীকে পেয়েছেন ১১৪ টি, আকলিমা বেগম (ফুটবল) প্রতীক নিয়ে পেয়েছেন ৩৬ ভোট ও সালমা বেগম ( দোয়াত কলম) নিয়ে পেয়েছেন ১৮ ভোট।

৫ নং ওয়ার্ড (সদর উপজেলা)
সদর উপজেলায় আক্তারুজ্জামান (তালা) প্রতীকে ৫৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী প্রার্থী মোঃ মাহমুদুল হাসান সাদি (হাতি) প্রতীকে পেয়েছেন ৫০ ভোট এবং মোহাম্মদ আরিফুর রহমান (টিউবওয়েল) প্রতীকে পেয়েছেন ৪০ ভোট।
২ নং সংরক্ষিত নারী আসনে সবচেয়ে বেশি ভোট পেয়েছেন মোরশেদা বেগম (বই) ১০৫ টি। তার নিকটতম প্রতিদ্বন্দী প্রার্থী সালমা বেগম ( দোয়াত কলম) প্রতীকে পেয়েছেন ৩২ ভোট এবং আকলিমা বেগম (ফুটবল) প্রতীক নিয়ে পেয়েছেন ৬ ভোট।

৬ নং ওয়ার্ড (গজারিয়া উপজেলা)
হাতি প্রতীকে ৫৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন মোঃ সাইদুর রহমান। তার নিকটতম প্রতিদ্বন্দী প্রার্থী মোঃ সাইফুল ইসলাম (তালা) প্রতীকে পেয়েছেন ৪৫ ও মোহাম্মদ মোস্তফা সারোয়ার বিপ্লব (উটপাখি) প্রতীকে পেয়েছেন ৩ ভোট। সংরক্ষিত নারী আসনে মোরশেদা বেগম (বই) প্রতীকে পেয়েছেন ৮৩ ভোট, আকলিমা বেগম (ফুটবল) প্রতীক নিয়ে পেয়েছেন ১ ভোট ও সালমা বেগম ( দোয়াত কলম) নিয়ে পেয়েছেন ২০ ভোট।

এই নির্বাচনে মোট ভোটার ছিলেন ৯২২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭০৪ জন ও নারী ভোটার ২১৮ জন। ৫টি সাধারণ ওয়ার্ডে প্রার্থী ছিলেন ২০ জন ও ২টি সংরক্ষিত ওয়ার্ডে প্রতিদ্বন্দী প্রার্থী ছিলেন ৮ জন।

 

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ :