আজ ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ :

মুন্সীগঞ্জে ইট প্রস্তুতকারী মালিক সমিতির মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

স্টাফ রিপোর্টারঃ

ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ এবং ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ (সংশোধন) আইন ২০১৯ বর্ণিত জিগজ্যাগ ইটভাটার ছাড়পত্র ও লাইসেন্স প্রাপ্তি এবং বর্তমানে কয়লা সংকট সমাধানের জন্য মানববন্ধন করেছে জেলা ইট প্রস্তুতকারী মালিক সমিতি। রবিবার সোয়া ১১ টার দিকে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে উপস্থিত বক্তারা বলেন, যখন আমরা ইটভাটা নিমার্ণ করি, তখন জনবসতি ছিলো না। এখন আমাদের ইটভাটার আশে পাশে জনবসতি গড়ে উঠেছে। এই জনবসতির দোহাই দিয়ে পরিবেশ অধিদপ্তর আমাদের ইটভাটা বন্ধের নির্দেশ দিচ্ছে। অথচ আমরা সরকারকে প্রতি বছর ইটভাটা থেকে বিপুল পরিমান টাকা রাজস্ব দিচ্ছি। আমরা চাই আমাদের লাইসেন্স ও ছাড়পত্র প্রদান করে বৈধ জিগজ্যাগ ইটভাটা গুলিকে পরিচালনা করার সুযোগ দেয়া হোক এবং বর্তমান কয়লা সংকট সমাধানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা হস্তক্ষেপ করুক।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, মুন্সীগঞ্জ জেলা ইট প্রস্তুতকারী মালিক সমিতির সভাপতি মো. জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, সহ- সভাপতি আমজাদ হোসেন, শাহ আলী, হাজ্বী শামসুউদ্দিন, কোষাধ্যক্ষ নাছির মোল্লা, সাংগঠনিক সম্পাদক হোসেন, সদস্য সামসুল হক, বরকত উল্লাহ, শাহীন আহম্মেদ, কোরবান আলী, আব্দুল খালেক, শামসুল মোল্লা, সাজ্জাত নূর, মোহাম্মদ আলী, আলাউদ্দিন, জমির মুন্সী প্রমূখ।

মানববন্ধন শেষে মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক কাজী নাহিদ রসুলের কাছে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছেন সংগঠনের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ :