আজ ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ :

সিরাজদিখানে ধর্মীয় ভাবগাম্ভীর্যতায় বড়দিন উদযাপন

সিরাজদিখানে ধর্মীয় ভাবগাম্ভীর্যতায় বড়দিন উদযাপন

সালাহউদ্দিন সালমান।
মুন্সীগঞ্জের সিরাজদিখানে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে খ্রিস্ট ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন উদযাপন করা হয়েছে।রোববার সকালে উপজেলার কেয়াইন ইউনিয়নের শুলপুর খ্রিস্টান প্ললীর উপাসনালয়ে বড়দিনের বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। যিশুর মহাকীর্তনের পর এসব প্রার্থনায় জগতে শান্তি আর মানুষে মানুষে সম্প্রীতি কামনা করা হয়।

মুন্সীগঞ্জ জেলার একমাত্র খ্রিস্টান পল্লী সিরাজদিখান উপজেলার কেয়াইন ইউনিয়নে শুলপুর ‘সাধু যোশেফ গির্জায় বড়দিন উপলক্ষ্যে বর্ণিল আলোকসজ্জা আর ফুল দিয়ে সাজানো হয় গির্জা।উপজেলার কেয়াইন ইউনিয়নের খ্রিস্ট ধর্মাবলম্বীদের ৩টি গ্রামের প্রায় ৩৪৫টি পরিবারে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বড়দিনের প্রার্থনার আয়োজন করা হয়। খ্রিস্টান ধর্মের সব বয়সি মানুষ এই গির্জায় গিয়ে বড়দিনের প্রার্থনায় অংশ নেন।

রোববার সকালে বড়দিনের বিশেষ প্রার্থনা ছাড়াও অন্যান্য অনুষ্ঠানের মধ্যে ছিল বড়দিনের শুভেচ্ছাবিনিময়, এতে জেলার একমাত্র গির্জায় খ্রিস্টান ধর্মাবলাম্বীদের সাথে বড়দিনের আনুষ্ঠানিকতা ভাগভাগি করে নিতে সাধু যোশেফ গির্জায় খ্রিস্টান ধর্মাবলাম্বীদের বড়দিনের শুভেচ্ছা বিনিময় করতে আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.শরীফুল আলম তানভীর, জেলা অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) জনাব সুমন দেব,সিরাজদিখান থানার ওসি একেএম মিজানুল হক,পুলিশ পরির্দশক (তদন্ত) মো.আজগর হোসেন,কেয়াইন ইউপির চেয়ারম্যান মো.আশ্রাফ আলী,জেলা খ্রিস্টান অ্যাসোসিয়েশনের সভাপতি ও কেয়াইন ইউপির ৫ নম্বর ওয়ার্ড সদস্য নয়ন রোজারিওসহ সহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ।

শুলপুর গির্জায় খ্রিষ্টান সম্প্রদায়ের পাল পুরুহিত গির্জার ফাদার লিন্টু ডি কস্তা বিশেষ প্রার্থনা করান। সেখানে যিশু খ্রিস্টের মহিমা ও তার ক্ষমার গুণ তুলে ধরেন।হিংসা-বিদ্বেষ ভুলে গিয়ে সুন্দর মনের মানুষ হিসেবে বেঁচে থাকার আহ্বান জানান তিনি। প্রার্থনা শেষে সেখানে যিশু খ্রিস্টের জন্মদিনের কেক কাটা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ :