রবিবার , ২৫ আগস্ট ২০২৪ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. কলাম
  9. কৃষি
  10. খুলনা বিভাগ
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম বিভাগ
  14. জাতীয়
  15. ঢাকা বিভাগ

বন্যার্তদের জন্য মুন্সীগঞ্জে গণত্রাণ সংগ্রহ 

প্রতিবেদক
সভ্যতার আলো ডেস্ক
আগস্ট ২৫, ২০২৪ ১:১৯ অপরাহ্ণ

আবু সাঈদঃ
বন্যার্তদের সহায়তায় মুন্সীগঞ্জে ‘গণত্রাণ’ সংগ্রহ কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থী ও স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা। শনিবার মুন্সীগঞ্জ শহরের কাচারি চত্বর ও  সুপারমার্কেটের দুইটি বুথ থেকে ছাত্র সমাজ ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা নগদ অর্থ, ত্রাণসামগ্রী ও পোশাক সংগ্রহ করেন।
এই গণত্রাণ সংগ্রহ ব্যাপক সাড়া ফেলেছে মুন্সীগঞ্জ শহরে। শিশু থেকে শুরু করে বয়োজ্যেষ্ঠ ও বিভিন্ন শ্রেণীপেশার মানুষ এতে অংশগ্রহণ করেন।
কাচারী চত্বরে গিয়ে দেখা যায়, শিক্ষার্থী ত্রাণসামগ্রী ও অর্থ সংগ্রহ করছেন। বন্যাকবলিতদের জন্য বিভিন্ন শ্রেণিপেশার মানুষ যে যার সামর্থ অনুযায়ী শিক্ষার্থীদের হাতে সহায়তা তুলে দিচ্ছেন।
নগদ সহায়তার পাশাপশি পোশাক জমা দিতেও দেখা যায়। এ ছাড়া শিক্ষার্থীরা সড়ক, বাজার ও বিভিন্ন এলাকা থেকে সংগ্রহ করা সহযোগিতা  বুথে এনে জমা করছেন। সন্ধ্যায় শহরের সুপার মার্কেট ও হাটলক্ষ্মীগঞ্জ সহ বিভিন্ন স্থানে স্থানীয় শিল্পীরা গান গেয়ে বন্যার্তদের জন্য অর্থ সহায়তা সংগ্রহ করতে দেখা যায়।
শিক্ষার্থী ও স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা জানান, শনিবার কাচারী চত্বর, জজ কোর্ট প্রাঙ্গণ ও সুপার মার্কেট চত্বর থেকে প্রায় ৬৮,৩০১ টাকা এবং বিপুল পরিমান খাবার ও জামা-কাপড় সংগ্রহ করা হয়েছে।
আজ  রবিবার সকাল ১১ টার পর থেকে মুন্সীগঞ্জ শহরের জজ কোর্ট প্রাঙ্গণ, কাচারি চত্বর ও  সুপারমার্কেটের তিনটি বুথ চালু থাকবে বলেছে শিক্ষার্থীরা।
বৈরী আবহাওয়ার মধ্যেও তারা ত্রাণ সংগ্রহ করেছেন। যতদিন পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক না হবে, ততদিন ত্রাণ সংগ্রহের এ কার্যক্রম অব্যহত থাকবে।
তারা বলছেন, শনিবার পর্যন্ত যা জমা হবে তা নিয়ে তাদের একটি অংশ রোববার ফেনি, কুমিল্লা, নোয়াখালীসহ দুর্গত এলাকায় পৌঁছানো শুরু করবেন। অপর একটি গ্রুপ এলাকায় থেকে আগের মতো ত্রাণ সংগ্রহের কাজ করবেন। ইতোমধ্যে মুন্সীগঞ্জ থেকে কয়েকটি টিম সেখানে গিয়ে উদ্ধার কার্যক্রম চালাচ্ছেন। পাশাপাশি ট্রলারে করে ত্রাণ সামগ্রী পাঠানো হয়েছে।

সর্বশেষ - মুন্সীগঞ্জ