সোমবার , ২ সেপ্টেম্বর ২০২৪ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. কলাম
  9. কৃষি
  10. খুলনা বিভাগ
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম বিভাগ
  14. জাতীয়
  15. ঢাকা বিভাগ

মুন্সীগঞ্জে হত্যা মামলায় নিরাপরাধ ব্যাক্তিদের ফাসাঁনোর প্রতিবাদে মানববন্ধন 

প্রতিবেদক
সভ্যতার আলো ডেস্ক
সেপ্টেম্বর ২, ২০২৪ ৮:৪৯ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

গত ৫ আগস্ট স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের পতনের পর মুন্সীগঞ্জে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকে প্রশ্নবিদ্ধ করতে এবং সাধারণ জনগণের কাছে আন্দোলনকারীদের সুনাম ক্ষুন্ন করে রাজনৈতিক স্বার্থ হাসিলের উদ্দেশ্যে নিরাপরাধ ব্যাক্তিদের হত্যা মামলায় ফাঁসানোর প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়েছে।

সোমবার সকাল ১০ টায় উপজেলার কামারখাড়া বাজারের স্বর্ণগ্রাম রাধানাথ উচ্চ বিদ্যালয়ের সামনে টঙ্গীবাড়ী উপজেলা বৈষম্য বিরোধী ছাত্র জনতার ব্যানারে ঘন্টাব্যাপী এ কর্মসূচি পালন করেন তারা। মানববন্ধনে শতাধিক শিক্ষার্থীরা অংশ নেয়।

ঘণ্টাব্যাপি অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা বলেন, পতিত স্বৈরাচারী সরকারের আমলে গায়েবি মামলার শিকার হয়েছে অনেক মানুষ। তাদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে ছাত্র-জনতা পতন ঘটনায়। এখন আবার যদি নির্দোষ নিরপরাধ ব্যক্তিকে মিথ্যা মামলার শিকার হতে হয় তাহলে লাভ হলো কী।

তারা আরও বলেন, আমরা দেখেছি বিগত আওয়ামী শাসনামলে গায়েবী হামলা-মামলা হয়েছে, ব্যাপক বৈষম্য হয়েছে। সেই সকল হামলা-মামলা ও  বৈষম্যের বিরুদ্ধে লড়াই করে আমরা জয়ী হয়েছি। কিন্তু এখনো যদি আবার সেই গায়েবী মামলা দেয়া হয়, তাহলে ছাত্র-জনতা তথা আমাদের সেই আন্দোলনের কি মূল্য রইলো? যারা এই গায়েবী মামলা দিয়ে নিরপরাধী ব্যক্তিদেরকে হয়রানী করতে চায়, তারা মূলত এই অন্তর্বর্তীকালীণ সরকারের ভাবমূর্তি নষ্ট করতে চায়।

সর্বশেষ - মুন্সীগঞ্জ