মঙ্গলবার , ১ অক্টোবর ২০২৪ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. কলাম
  9. কৃষি
  10. খুলনা বিভাগ
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম বিভাগ
  14. জাতীয়
  15. ঢাকা বিভাগ

জাপানে আন্তর্জাতিক চিত্রকলা প্রদর্শনী

প্রতিবেদক
সভ্যতার আলো ডেস্ক
অক্টোবর ১, ২০২৪ ১০:০৪ পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার: শিনকিওকো আর্ট এসোসিয়েশনের আয়োজনে টোকিওর মেট্রোপলিটন আর্ট মিউজিয়ামের ৩ নং  সিটিজেন গ্যালারীতে ২৮ সেপ্টেম্বর থেকে ৩০ তম কিও কো বি হোন তেন নামক আন্তর্জাতিক চিত্রকলা প্রদর্শনী শুরু হয়েছে। প্রদর্শনীটি চলবে ৫ অক্টোবর পর্যন্ত।  এতে বাংলাদেশ , জাপান , কোরিয়া , নেপাল , চীন , ভিয়েতনাম , মায়ানমার সহ বিভিন্ন দেশের প্রায় ৩২০ জন শিল্পীর ৫০০ এর অধিক শিল্পকর্ম প্রদর্শিত হচ্ছে । বাংলাদেশি শিল্পী জাহির হোসেন আন্তর্জাতিক সাংস্কৃতিক শান্তি পুরষ্কারের জন্য ও শিল্পী মোহাম্মদ সোলাইমান হোসাইন সম্মানসূচক পুরষ্কারের জন্য মনোনিত হয়েছেন । এছাড়াও বাংলাদেশের শিল্পীরা  হলেন শিল্পী আবুল খায়ের, শিল্পী এফ আর ভুটান,

শিল্পী মো: আশরাফুল আলম রানা, শিল্পী ড : আজহারুল ইসলাম,শিল্পী ব্রিজেট গোমেছ,

শিল্পী কুয়াশা বিন্দু ,শিল্পী অনুকূল চন্দ্র মজুমদার,

শিল্পী এম এম মাইজউদ্দিন প্রমুখ । বাংলাদেশি দর্শকদের জন্য প্রবেশ মূল্য নেই ।

উদ্বোধন অনুষ্ঠানে বিশিষ্ট জাপানিজ দার্শনিক গিওতোকু সেনসেই প্রধান অতিথীর আসন অলংকৃত করেন । বিশেষ অতিথী ছিলেন মি.  হাসুমি সান , শিল্পী তাদাইচি সাকামতো , শিল্পী কুশিদা সান, মাসাও সেকিয়া প্রমুখ । শিনকিওকু আর্ট অ্যাসোসিয়েশন উদ্দেশ্য  হলো মানব শান্তিতে অবদান রাখা।

শিনকিওকু আর্ট অ্যাসোসিয়েশন প্রতিটি শিল্পীর  চিন্তাধারার স্বতন্ত্রতাকে সম্মান করে । উচ্চ-মানের, নতুন শিল্প তৈরি করা  এবং শিল্প ও সংস্কৃতির বিকাশে অবদান রাখার  লক্ষ্যে কাজ করে।

৬ অক্টোবর টোকিওর একটি অভিজাত হোটেলে পুরষ্কার বিতরণী ও সমাপনি অনুষ্ঠান অনুষ্ঠিত হবে ।

 

সর্বশেষ - বাংলাদেশ