শুক্রবার , ২৩ আগস্ট ২০২৪ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. কলাম
  9. কৃষি
  10. খুলনা বিভাগ
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম বিভাগ
  14. জাতীয়
  15. ঢাকা বিভাগ

দ্রুত সময়ের মধ্যে নির্বাচিত ব্যবস্থার হাতে ক্ষমতা হস্তান্তর করা হবে, মুন্সীগঞ্জে উপদেষ্টা আদিলুর রহমান

প্রতিবেদক
সভ্যতার আলো ডেস্ক
আগস্ট ২৩, ২০২৪ ৩:৫৩ অপরাহ্ণ

 

সভ্যতার আলো রিপোর্টার:
শিল্প এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপদেষ্টা অ্যাডভোকেট আদিলুর রহমান খান শুভ্র বলেছেন,  দেশে গণহত্যা হয়েছে। এদেশের ছাত্র-জনতা সেই গণহত্যার বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। বৈষম্যবিরোধী ছাত্র ঐক্য নেতৃত্ব দিয়ে গণঅভ্যুত্থান ঘটিয়েছে। বাংলাদেশে ফ্যাসিবাদের অবসান হয়েছে। ফ্যাসিবাদ যেন আবার ফেরত না আসে সেজন্য সংস্কারের চেষ্টা চলছে। আমাদের সংস্কারের কাজটা করে যত দ্রæত সময়ে পারি একটা নির্বাচিত সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করা বা নির্বাচিত ব্যবস্থার হাতে ক্ষমতা হস্তান্তর করা।তিনি আরও বলেন, স্থানীয় পর্যায় থেকে জাতীয় পর্যায় পর্যন্ত যেন গণতান্ত্রিক কাঠামো গড়ে ওঠে, অন্যায় অবিচারের অবসান হয়, ব্যাপকভাবে যে মানবাধিকার লংঘন হয়েছে এর অবসান হয় এবং আমরাও যেন অন্যদের যারা আমাদের থেকে আলাদা, হয়তো যারা এক সময় আমাদের উপর অত্যাচার করেছে তাদেরও যেন মানবাধিকার রক্ষা হয়। আমরা কিন্তু তাদের উপর অত্যাচার করতে পারবো না। তাহলে কিন্তু আমরা আবার ভুল করে ফেলবো। আইনের শাসন প্রতিষ্ঠিত করতে হবে। তিনি আরও বলেন, বিচার ব্যবস্থা ধ্বংস হয়ে গেছে। চিকিৎসা হচ্ছে না। দেশ অক্ষত অবস্থায় নাই। এ অবস্থায় গড়ার যে চেষ্টাটা সেটা অনেক কঠিন। ১৬ বছর ছিল ফ্যাসিবাদী শাসন ব্যবস্থা। যেটা শাসক না শাসন ব্যবস্থাটাই ছিল ফ্যাসিবাদী। সেখানে আজকে হয়েছে ১৫ দিন। আমরা চেষ্টা করছি, কাজটা কঠিন। কিন্তু অবশ্যই ছাত্র জনতা সাথে নিয়ে আমরা সফল হবো আশা করছি।শুক্রবার দুপরে মুন্সীগঞ্জ প্রেসক্লাবে গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। সভার শুরুতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বাছির উদ্দিন জুয়েলের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন মানবাধিকার সংগঠন অধিকারের পরিচালক নাসির উদ্দিন এলান, দৈনিক সভ্যতার আলো সম্পাদক মীর নাসিরউদ্দিন উজ্জ্বল, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাবেক আহবায়ক মঞ্জুর মোর্শেদ, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাবেক তিন সভাপতি আরিফ- উল ইসলাম আরিফ, সাব্বির আহম্মেদ দিপু, অ্যাডভোকেট শহীদ ই হাসান তুহিন, সাবেক আহবায়ক আতিকুর রহমান টিপু, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি গুলজার হোসেন, সাধারণ সম্পাদক সুজন হায়দার জনি, সাবেক পাঁচ সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন সজল, তানভীর হাসান, আবু সাঈদ সোহান, সোনিয়া হাবিব লাবনী, ভবতোষ চৌধুরী নুপুর, সিনিয়র সাংবাদিক অ্যাডভোকেট ফারহানা মির্জা, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের কোষাধ্যক্ষ সাইফুর রহমান টিটু, সাংবাদিক শেখ মো শিমুল, ফয়সাল হোসেন, আরাফাত রায়হান সাকিব ও সিহাব হোসেন। সাংবাদিক ছাড়াও এ সময় কথা বলেন, মুন্সীগঞ্জ পৌরসভার সাবেক মেয়র অ্যাডভোকেট মুজিবুর রহমান ও শিক্ষক তামান্না সরকার মনি।

অনুষ্ঠানের এক পর্যায়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাদের সাথে কথা বলেন উপদেষ্টা অ্যাডভোকেট আদিলুর রহমান খান। এ সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন রাইসুল ইসলাম, ফারদিন ইসলাম, আবদুল্লাহ আর নোমান, ওসামা সাজিদ জয়। এছাড়াও ছাত্রদের মধ্যে উপস্থিত ছিলেন সোহাগ সাকিব, সেতু, আজিজসহ বেশ কয়েকজন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাদের সাথে কথা বলেন উপদেষ্টা অ্যাডভোকেট আদিলুর রহমান খান। – সভ্যতার আলো

মুন্সীগঞ্জ প্রেসক্লাবে গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় করেন শিল্প এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপদেষ্টা অ্যাডভোকেট আদিলুর রহমান খান শুভ্র। – সভ্যতার আলো

সর্বশেষ - মুন্সীগঞ্জ

আপনার জন্য নির্বাচিত

মুন্সীগঞ্জ ৩ আসনের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে স্বাধীনতার প্রতীক নৌকা মার্কায় মৃণাল কান্তি দাসকে ভোট দিন

১০ মিনিটের নাট্যোৎসবে থিয়েটার সার্কেলের নাটক সুবচন নির্বাসনে মঞ্চস্থ

সিরাজদিখানে সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

মুন্সীগঞ্জ ১ আসনে আলোচনায় হাফেজ্জী হুজুরের ছেলে আতাউল্লা হাফেজ্জী

এলএসডি-আইস দেশে তৈরি হয়নি, পাশের দেশ মায়ানমার থেকে এসেছে: স্বরাষ্ট্রমন্ত্রী

নারীর ক্ষমতায়নসহ সকল অর্জনের অংশিদার গণমাধ্যমকর্মীরা-ইন্দিরা

গজারিয়ায় স্বতন্ত্র প্রার্থীর প্রচার মাইক ভাংচুর, দুজনকে মারধরের অভিযোগ

মুন্সীগঞ্জে নিরাপদ মাতৃত্ব দিবস পালিত

সিরাজদিখানে ওসির সাথে মতবিনিময়

আগামীকাল শুক্রবার সদরের ৬১ এলাকায় ৪ ঘন্টা থাকবে না বিদ্যুৎ