বুধবার , ১৮ সেপ্টেম্বর ২০২৪ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আরো
  7. এক্সক্লুসিভ নিউজ
  8. কলাম
  9. কৃষি
  10. খুলনা বিভাগ
  11. খেলাধুলা
  12. গণমাধ্যম
  13. চট্টগ্রাম বিভাগ
  14. জাতীয়
  15. ঢাকা বিভাগ

মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ময়লা ভাগাড়

প্রতিবেদক
সভ্যতার আলো ডেস্ক
সেপ্টেম্বর ১৮, ২০২৪ ১০:৩০ পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার: মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের দক্ষিণ অংশে ময়লার ভাগাড়। বেশ কয়েক দিন ধরে এখান থেকে কোন ময়লা না নেয়ার কারণে এখানে ময়লার স্তুপ তৈরি হয়েছে। মুন্সীগঞ্জ পৌরসভার পরিচ্ছন্ন কর্মীরা এখান থেকে ময়লা নিচ্ছে না। আর তাতেই এখানে ময়লার র্দুগন্ধ হাসপাতালের চারিদিকে ছড়িয়ে পড়ছে। এখান থেকে ময়লা নিয়মিত নেয়ার কথা রয়েছে। সেটি এখানে হচ্ছে না। এ পথে যাতায়াতের সময়ে সবাইকে নাক চেপে চলাচল করতে হচ্ছে। ময়লা ফেলার সীমানা দক্ষিণ দিকে অনেকের বসতী রয়েছে। এ গন্ধে সেখানকার বসতিরা অতিষ্ঠ হয়ে উঠেছে।  মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের নতুন ভবনের দক্ষিণের শেষ সীমান্তে এ ময়লার স্তুপ দেখতে পাওয়া যায়। সেখানে হাসপাতালে জেনারেটর মেশিন ও মর্গ রয়েছে। এ পথ দিয়ে ইদ্রাকপুর উচ্চ বিদ্যালয়ে যাওয়া যায়। এ পথটি হাসপাতালে যাতায়াতের জন্য খুবই গুরুত্বপূর্ণ। অথচ সেখানে দিনের পর দিন এসব ময়লা পড়ে থাকে। এ হাসপাতালটি স্বাস্থ্য সেবায় বড় ধরণের ভূমিকা রেখে চলেছে। আর এ ময়লার কারণে এখানকার স্বাস্থ্য এখন হুমকির মুখে রয়েছে।

মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের অফিস সহকারী মো: ফারুক  বলেন, এখান থেকে মুন্সীগঞ্জ পৌরসভাকে বছরে ১২ লাখ টাকা কর পরিশোধ করা হচ্ছে। অথচ এখানে তারা তেমনটা সেবা দিচ্ছে না।

মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের পরিচালক ডা: মো: আবু হেনা মোস্তফা জামাল সভ্যতার আলোকে বলেন, এ বিষয়ে তাদেরকে বারবার তাগাদা দেয়া হচ্ছে। কিন্তু বিষয়টি গুরুত্ব সহকারে কর্ণপাত করছে না।

 

সর্বশেষ - মুন্সীগঞ্জ